শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

২৮ অক্টোবর কর্মসূচির নামে সহিংসতা করলে কঠোর হস্তে দমন: ডিএমপি কমিশনার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ অক্টোবর, ২০২৩ ১:১৭ : অপরাহ্ণ
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ২৮ অক্টোবর যদি কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, তবে তা কঠোর হস্তে দমন করা হবে।

আজ শনিবার সকালে রাজধানীর উত্তরায় মেট্রোরেলের নিরাপত্তায় দায়িত্ব পাওয়া এমআরটি পুলিশের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।

২৮ অক্টোবর বিএনপির নতুন এই কর্মসূচি ঘিরে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা আলোচনা। এ কর্মসূচির আগে কঠোর হুঁশিয়ারি দিলো ডিএমপি।

ডিএমপি কমিশনার বলেন, কর্মসূচির আড়ালে যদি কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, ঢাকার ২ কোটি ২৪ লাখ মানুষের জানমালের নিরাপত্তার শঙ্কা তৈরি করে- তবে ডিএমপির পক্ষ থেকে তা কঠোর হস্তে দমন করা হবে।

আগামী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে কোনো উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়, তাহলে কিভাবে সামাল দেবে পুলিশ? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে হাবিবুর রহমান বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। বাংলাদেশের সংবিধান অনুযায়ী যেকোনো রাজনৈতিক দল শান্তিপূর্ণভাবে রাজনৈতিক আন্দোলন, মিছিল-মিটিং সমাবেশ করার অধিকার রয়েছে। এসব ক্ষেত্রে পুলিশ নিরাপত্তাও দিয়ে থাকে। তবে ২৮ অক্টোবর যদি কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, তবে ডিএমপির পক্ষ থেকে তা কঠোর হস্তে দমন করা হবে।

গত ১৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে আয়োজিত জনসমাবেশ থেকে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি।

এ কর্মসূচি প্রসঙ্গে সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। তারপর থেকে এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা থামবো না। অনেক বাধা আসবে এসব বাধা অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন: ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর