রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

এখনো বুঝতে পারছেন না, আপনাদের জন্য কী অপেক্ষা করছে, সরকারকে ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ অক্টোবর, ২০২৩ ৭:১৭ : অপরাহ্ণ
আজ বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে বক্তব্য দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি:সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এখনো বুঝতে পারছেন না, আপনাদের জন্য কী অপেক্ষা করছে। ইতিহাস ভুলে যাবেন না। এই দেশে ইয়াহিয়া পারেননি, এরশাদ পারেননি। আপনারাও পারবেন না।’

আজ সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আজ সকালে খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত বোর্ডের চিকিৎসকরা পরিষ্কার করে বলেছেন, দেশে যা যা করার দরকার করা হয়েছে সবই করা হয়েছে, এখন তাকে সুস্থ করতে হলে বিদেশে না নেয়া ছাড়া বিকল্প নেই।

বিএনপি মহাসচিব বলেন, সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আজকে তাঁর জীবনের ওপর যদি কোনো হুমকি আসে, এ দেশের মানুষ কখনো এই ঘৃণ্য সরকারকে ক্ষমা করবে না।

মির্জা ফখরুল বলেন, সরকার আজকে এতো ভীত-সন্ত্রস্ত যে খালেদা জিয়াকে সাজা দিয়েই ক্ষান্ত হয়নি। গণতন্ত্র রক্ষার আন্দোলনে যারা নেমেছে, তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার, সাজা দিচ্ছে। এরা মনে করেছে এসব সাজা দিয়ে বিএনপিকে প্রতিরোধ করা সম্ভব হবে। প্রতিদিন একেকটা সাজা, গ্রেপ্তার হাজার-হাজার নতুন সৈনিক তৈরি করছে। ভেবেছে খালেদা জিয়াকে কারাগারে রাখলে বিএনপি ধ্বংস হয়ে যাবে।

বিএনপি মহাসচিব বলেন, ‘গ্রেপ্তার সাজা দিয়ে আমাদের রুখে দেওয়া যাবে না। বিএনপি এখন জেগে উঠেছে এবং সরকারের পতনের জন্য মরণপণ আন্দোলন করছে। সরকারকে পরাজিত না করা পর্যন্ত খালেদা জিয়ার সৈনিকেরা ক্ষান্ত হবেন না।’

সমাবেশের শেষে খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে আগামী ১৪ অক্টোবর বিএনপি নয়াপল্টন কার্যালয়ের সামনে বেলা ১১টা থেকে তিনঘন্টার গণঅনশন কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব।

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর