রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ সেপ্টেম্বর, ২০২৩ ১২:০২ : অপরাহ্ণ
ঢাকা শাহজালাল বিমানবন্দরে মন্ত্রিপরিষদ সদস্য, তিন বাহিনীর প্রধান ও কূটনৈতিকগণসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ নিতে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ঢাকা শাহজালাল বিমানবন্দর ত্যাগ করে।

বিমানবন্দরে মন্ত্রিপরিষদ সদস্য, তিন বাহিনীর প্রধান ও কূটনৈতিকগণসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

জি-২০ সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আজ সন্ধ্যায় দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন শেখ হাসিনা।

দিল্লিতে পৌঁছানোর পরই সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসবেন শেখ হাসিনা।

বৈঠকে তিনটি সমঝোতা স্মারক সই করবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে অন্যতম হচ্ছে-টাকা ও রুপির লেনদেন সহজ করার জন্য বাংলাদেশ ব্যাংক এবং ভারতের এনপিসিআইয়ের মধ্যে সমঝোতা।

এবারের বৈঠকে ভূরাজনীতি সব আলোচনাকে ছাপিয়ে যাবে বলে ধারণা করছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা।

এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা হতে পারে। তবে আনুষ্ঠানিক কোনো বৈঠক হবে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি।

জি-২০ সম্মেলন শেষে ১০ সেপ্টেম্বর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর