সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ

সাড়ে ৫ বছর পর ভারমুক্ত হলেন মাহতাব উদ্দিন


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৬ আগস্ট, ২০২৩ ১১:৩০ : অপরাহ্ণ
মাহতাব উদ্দিন চৌধুরী
Rajnitisangbad Facebook Page

সাড়ে ৫ বছর পর ভারমুক্ত হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। তার বয়স এখন ৭০ বছর।

নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর ২০১৭ সালের ২৫ ডিসেম্বর মাহতাব উদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছিল। তিনি সংগঠনের প্রথম সহসভাপতি ছিলেন।

আজ রোববার গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় ভারপ্রাপ্ত নেতাদের ভারমুক্ত করে দেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাসের এক আবেদনের প্রেক্ষিতে শেখ হাসিনা এ ঘোষণা দেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক রাজনীতি সংবাদকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আজ বর্ধিত সভায় ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকদের ভারমুক্ত করে দেন। ফলে চট্টগ্রাম মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীও এখন ভারমুক্ত।

মাহতাব উদ্দিন চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর প্রয়াত জহুর আহমদ চৌধুরীর মেজ ছেলে।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তিন বছরের জন্য গঠিত বর্তমান কমিটি ৭ বছর আগে মেয়াদোত্তীর্ণ হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন নিয়ে অনিশ্চয়তা

নগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৬ সালের ২৭ জুন নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে। ওই সম্মেলনে এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং কাজী এনামুল হক দানুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিল।

২০১৩ সালের ২২ সেপ্টেম্বর কাজী ইনামুল হক দানু মারা যান। এরপর ওই বছরের ১৩ নভেম্বর কেন্দ্র থেকে ৭১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরী মারা গেলে ১০ দিন পর সংগঠনের সিনিয়র সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে কেন্দ্র থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

আরও পড়ুন: মেয়র রেজাউলের বাসায় নগর আ.লীগের এক পক্ষের নেতাদের বৈঠক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর