শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

প্রাইভেটকারের ওপর ৪০ টনের লরি, অলৌকিকভাবে বেঁচে গেলেন ৫ যাত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৫ আগস্ট, ২০২৩ ২:০৪ : অপরাহ্ণ
লরির চাপায় প্রাইভেটকার। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামের ফৌজদারহাটে একটি প্রাইভেটকারের ওপর আচড়ে পড়েছে ৪০ টন ওজনের কন্টেইনার বোঝাই লরি। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলেও অলৌকিকভাবে প্রাণে রক্ষা পেয়েছেন কারের দুই শিশুসহ পাঁচ আরোহী।

দুর্ঘটনার পর দেড় ঘণ্টার প্রচেষ্টায় তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট ক্যাডেট কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে

দুর্ঘটনায় আহত প্রাইভেটকারের চালককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সকালে কেডিএস কোম্পানির একটি কন্টেইনারবাহী লরি বন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে যাচ্ছিলো।

হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, চট্টগ্রাম বিমানবন্দর থেকে প্রাইভেটকার ভাড়া করে এক প্রবাসী তার পরিবারের তিন সদস্যকে নিয়ে ফৌজারহাটের বন্দর সড়ক দিয়ে ফটিকছড়িতে যাচ্ছিলো। ফৌজদারহাট ক্যাডেট কলেজের সামনের ইউটার্নে গাড়িটি মোড় ঘুরিয়ে ঢাকামুখী সড়কের উত্তর দিকে উঠতে যায়। কিন্তু মোড় ঘোরানোর সময় বৃষ্টির কারণে অল্প দূরত্বে থাকা লরিটি দেখতে পারেনি প্রাইভেটকারের চালক। এ সময় লরির চালক ব্রেক করে। তখন লরির সামনের অংশ মহাসড়কের পার্শ্ববর্তী আইল্যান্ডের ওপর উঠে যায়। কিন্তু পিছনের অংশ সামনের অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে কন্টেইনারসহ প্রাইভেটকারটিকে চাপা দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে চালকসহ পাঁচ যাত্রীকে দেড় ঘন্টার প্রচেষ্টায় উদ্ধার করে। এতে পাঁচ যাত্রী অক্ষত ছিলেন। তবে চালককে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

তাৎক্ষণিকভাবে যাত্রীদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, ‘কন্টেইনার নিয়ে লরিটি চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছিল। প্রাইভেটকারটিও একইমুখী ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট এলাকায় এলে একটি লরি উল্টে গিয়ে প্রাইভেটকারটি চাপা দেয়। এতে গাড়িটি দুমড়েমুচড়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়িতে দুই শিশুসহ পাঁচজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। প্রাইভেটকারটি লরির নিচ থেকে বের করে আনা হয়েছে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর