বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সরকারকে বিক্ষোভে ভীতি প্রদর্শন থেকে বিরত থাকতে বললো যুক্তরাষ্ট্র


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১ আগস্ট, ২০২৩ ১০:১৫ : পূর্বাহ্ণ
বাংলাদেশে চলমান বিক্ষোভে সহিংসতা ও ভীতি প্রদর্শন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশে চলমান বিক্ষোভে সহিংসতা ও ভীতি প্রদর্শন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের জনগণ যেন শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে পারে, তাদের দাবির পক্ষে কথা বলতে পারে, সরকারকে সেই নিরাপদ পরিবেশ তৈরি করে দিতে আহ্বান জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।

স্থানীয় সময় সোমবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার বিষয়ে মন্তব্য করেছেন ম্যাথিউ মিলার।

এ ঘটনার স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্ত করে সহিংতায় জড়িতদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন তিনি।

ম্যাথিউ মিলার বলেন, আমরা সকল রাজনৈতিক দলকে আহ্বান জানাবো, তারা যেনো মৌলিক স্বাধীনতা এবং আইনের শাসনকে সম্মান করে এবং সহিংসতা, হয়রানি এবং ভীতি প্রদর্শন থেকে বিরত থাকে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রণালয়ের এই মুখপাত্র বলেন, নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হওয়ার বিষয়ে সকলের প্রতিশ্রুতিবদ্ধ হওয়া প্রয়োজন। ভোটার, রাজনৈতিক দল, তরুণ সমাজ এবং পুলিশের ভূমিকা এক্ষেত্রে গুরুত্বপূর্ণ। রাজনৈতিক সহিংসতার পরিবেশে অবাধ এবং সুষ্ঠু ভোট হতে পারে না।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিএনপির অবস্থান কর্মসূচির সময় পুরান ঢাকার ধোলাইখালে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে বেধড়ক পেটায় পুলিশ।

দুপুরের দিকে পুলিশভ্যানে করে তাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে গয়েশ্বর দুপুরের মধ্যাহ্নভোজ করেন। এরপর বিকেল ৩টার দিকে ডিবি কার্যালয় থেকে গয়েশ্বরকে নয়াপল্টনে তার ব্যক্তিগত কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর