বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঢাকাসহ ১০ জেলায় নতুন ডিসি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ জুলাই, ২০২৩ ৬:৫৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকাসহ দেশের ১০ জেলায় জেলা প্রশাসক (ডিসি) পদে রদবদল হয়েছে।

আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

নতুন ১০ ডিসির মধ্যে ৯ জনই নতুন করে ডিসির দায়িত্ব পেয়েছেন। আর একজনকে বর্তমান জেলা গাজীপুর থেকে বদলি করে ঢাকার ডিসি করা হয়েছে।

প্রজ্ঞাপনে দেখা গেছে, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানকে বদলি করে ঢাকার ডিসি করা হয়েছে। আর বিদ্যুৎ বিভাগের উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে গাজীপুরের ডিসির দায়িত্বে পদায়ন করা হয়েছে।

জননিরাপত্তা বিভাগের উপসচিব মোহাম্মদ মোশারফ হোসেন খানকে রাঙ্গামাটি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের একান্ত সচিব শাহ মোজাহিদ উদ্দিনকে বান্দরবান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের একান্ত সচিব মো. কায়ছারুল ইসলামকে টাঙ্গাইল, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মু. আসাদুজ্জামানকে পাবনা, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব আরিফুজ্জামানকে শরীয়তপুর, অর্থ বিভাগের উপসচিব সুরাইয়া জাহানকে লক্ষ্মীপুর, দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার মু. মুশফিকুর রহমানকে কুমিল্লা এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মুছাম্মৎ শাহীনা আক্তারকে ফেনীর ডিসি করেছে সরকার।

নতুন ডিসিদের মধ্যে দুজন বিসিএস প্রশাসন ক্যাডারের ২৫তম ব্যাচের, সাতজন ২৭তম ব্যাচের এবং ঢাকার দায়িত্ব পাওয়া ডিসি আনিসুর রহমান ২৪তম ব্যাচের কর্মকর্তা।

অন্যদিকে দায়িত্ব চালিয়ে আসা নয় জেলার ডিসিকে বদলি করে বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগে পদায়ন করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর