শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

ঢাকা-১৭ আসনে উপনির্বাচন

পুলিশ নিরপেক্ষ না থাকলে নাকে খত দেবো: ডিএমপি কমিশনার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ জুলাই, ২০২৩ ৩:২৭ : অপরাহ্ণ
নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠক শেষে বক্তব্য দিচ্ছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে নিরপেক্ষতার শতভাগ গ্যারান্টি দিয়ে ঢাকার পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক বলেছেন, নির্বাচনে সুষ্ঠু ও পক্ষপাতহীন ভোটগ্রহণ নিশ্চিত করতে পুলিশ বাহিনী শতভাগ নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে।

ভোটে পুলিশের নিরপেক্ষতার প্রমাণ না পেলে তিনি ‘নাকে খত দিয়ে’ চলে যাবেন বলে মন্তব্য করেন।

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

১৭ জুলাই এ উপনির্বাচন সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক এই সভা অনুষ্ঠিত হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন আইন শৃঙ্খলাবাহিনীর প্রতিনিধি এবং ঢাকা মহানগর পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন সেখানে।

ডিএমপি কমিশনার বলেন, একশ ভাগ গ্যারান্টি দিলাম। আপনারা ১৭ তারিখের নির্বাচন দেখেন। নিরপেক্ষতার প্রমাণ পান কি না। যদি না পান, বলবেন, ডিএমপি কমিশনার হিসেবে নাকে খত দিয়ে চলে যাব। তিনি বলেন, আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখি। সব এলাকার জন্য সমান গুরুত্ব দেওয়া হবে। আমরা বিবেচনা করব কোথায় ঝুঁকি বেশি ও কোথায় ঝুঁকি কম। সে হিসেবে ফোর্স মোতায়েন কোথাও কম-বেশি হবে।

খন্দকার গোলাম ফারুক বলেন, ডিএমপির সক্ষমতা রয়েছে। এই ছোট একটি উপনির্বাচনে মোতায়েনের জন্য যথেষ্ট ফোর্স রয়েছে, সক্ষমতা রয়েছে। ইসির চাহিদা মোতাবেক অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করতে যা যা করণীয়, সব ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী। ইসি যে ধরনের সুষ্ঠু, স্বচ্ছ নির্বাচন করতে চাচ্ছে, সে ধরনের সহযোগিতা পুলিশের পক্ষ থেকে সবসময় থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, ভোট নির্ভর করে জনগণের ওপর, প্রিসাইডিং ও পোলিং অফিসারের ওপর। আমাদের কাজ হলো কেন্দ্রের পুরো আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর