রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

মাত্র ১১ ঘন্টার সফরে ঢাকায় এলেন আর্জেন্টিনার মার্টিনেজ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩ জুলাই, ২০২৩ ৯:১৭ : পূর্বাহ্ণ
আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ
Rajnitisangbad Facebook Page

কাতার বিশ্বকাপ থেকেই শুনে এসেছেন বাংলাদেশের ফুটবলপ্রেমীদের আবেগের কথা। স্বদেশি টিভি চ্যানেলে আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনাও দেখেছেন তিনি।

সেই বাংলাদেশে আসতে চেয়েছিলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার সেই ইচ্ছা পূরণ হয়েছে।

মাত্র ১১ ঘন্টার সফরে বাংলাদেশে এসেছেন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়েনো মার্টিনেজ। তার সঙ্গে এসেছেন কয়েকজন ব্যক্তিগত স্টাফও।

আজ সোমবার ভোর ৫টা ১০মিনিটে আর্জেন্টিনা থেকে ঢাকায় এসেছেন মার্টিনেজ।

নেদারল্যান্ডসের আমস্টারডাম থেকে প্রায় দশ ঘণ্টা বিমান ভ্রমণ করে আজ ভোরে ঢাকায় নামেন মার্টিনেজ। সব মিলিয়ে তার ভ্রমণ ৩০ ঘণ্টার বেশি।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে হোটেলে ওয়েস্টিনে চলে যান মার্টিনেজ ও তার সফরসঙ্গীরা। কয়েক ঘণ্টা বিশ্রাম নিয়ে উত্তর বাড্ডার ডিজিটাল বিজনেস গ্রুপের প্রতিষ্ঠান নেক্সট ভেঞ্চারের বাণিজ্যিক অফিস পরিদর্শন করবেন তারা। এরাই মূলত মার্টিনেজকে বাংলাদেশে এনেছেন।

সেখানে মাশরাফি বিন মর্তুজার সঙ্গেও দেখা হবে বিশ্বকাপজয়ী এ গোলরক্ষকের। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেক্সট ভেঞ্চারের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

যদিও এ অনুষ্ঠানে গণমাধ্যমের প্রবেশাধিকার নেই। নিজেরাই প্রশ্নোত্তর অনুষ্ঠান করে মিডিয়ায় সরবরাহ করবেন আয়োজকরা।

সেখানে ঘণ্টাখানেক অবস্থান করে দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গণভবনে যাবেন মার্টিনেজ। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বিমানবন্দরে চলে যাবেন তিনি।

সেখান থেকে বিকেল সাড়ে চারটার দিকে কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে মার্টিনেজের।

মার্টিনেজের মূল সফরটা ভারতেই। বাংলাদেশে আর্জেন্টিনার অনেক সমর্থক থাকায় নিজ আগ্রহে এখানে আসা তার। যে আগ্রহের কথা গত মে মাসে নিজের ফেসবুক পেজে এক বার্তায় জানিয়েছিলেন।

আর মার্টিনেজকে কলকাতা ও ঢাকায় আনার উদ্যোগটা নেন ভারতীয় স্পোর্টস প্রমোটর কোম্পানি শতদ্রু দত্ত অ্যাসোসিয়েটসের মালিক শতদ্রু দত্ত।

মার্টিনেজের এই অল্প সময়ের ঢাকা দর্শনে আর্জেন্টাইন ভক্তদের উন্মাদনা হয়তো দেখা হবে না। কেননা ডলার সংকটের কারণে এক দিনের জন্য ঢাকায় থেকে উন্মুক্ত মাঠে কোনো প্রদর্শনী ম্যাচের আয়োজন করা সম্ভব হয়নি।

একটা সময় এ সফর বাতিল হতে যাচ্ছিল, কিন্তু মার্টিনেজই তার এজেন্টকে জোর করেছিলেন অন্তত কিছুক্ষণের জন্য হলেও বাংলাদেশে যেতে চান। তার এ প্রবল ইচ্ছাতেই কিছুক্ষণের জন্য আজ ঘরোয়াভাবে তাকে আতিথিয়তা দিতে যাচ্ছে নেক্সট ভেঞ্চার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর