শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

গণঅধিকার পরিষদ থেকে রেজা কিবরিয়াকে অপসারণ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ জুলাই, ২০২৩ ৬:৫৮ : অপরাহ্ণ
গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া
Rajnitisangbad Facebook Page

অভ্যন্তরীণ বিরোধের জেরে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে ইমপিচমেন্ট বা অভিশংসন করেছেন দলের নেতা-কর্মীরা।

আজ শনিবার সকালে গণঅধিকার পরিষদের জরুরি সভায় দুই তৃতীয়াংশের মতামতের ভিত্তিতে রেজা কিবরিয়াকে ইমপিচমেন্ট করা হয়েছে।

দলটির যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বিষয়টি গণমাধমকে নিশ্চিত করেছেন।

আবু হানিফ বলেন, গণঅধিকার পরিষদের আজকের জরুরি মিটিংয়ে দলের দুই তৃতীয়াংশের মতামতের ভিত্তিতে ড. রেজা কিবরিয়াকে ইমপিচমেন্ট (অভিসংশন) করা হয়েছে।

এর আগে শনিবার সকাল ১১টায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে একটি জরুরি সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত হননি ড. রেজা কিবরিয়া। এই সভাতেই তাকে অভিসংশন করা হয়। জরুরি সভায় সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান। সঞ্চালনা করে সদস্য সচিব নুরুল হক নুর।

তবে সভা শুরুর আগেই সেখানে না যাওয়ার ঘোষণা দেন ড. রেজা কিবরিয়া।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি ও নেতাকর্মীদের নিরাপত্তার কথা বিবেচনা করে তিনি সভায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে পূর্বঘোষিত বিশেষ জরুরি সভা শনিবার সকাল ১১টায় গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আমি নিজেও সভায় উপস্থিত হওয়ার জন্য রওনা দিয়েছিলাম। বিভিন্ন সোর্স থেকে জানতে পারলাম যে, ভিপি নুর একই সময়ে আরও তিনটি সভা ডেকেছেন। আমি আরও জানতে পারলাম, কেন্দ্রীয় কমিটির সভায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে সারা দেশ থেকে বিভিন্ন ইউনিটের নেতাকর্মী ও বহিরাগত লোক এনে কার্যালয়ের আশেপাশে জড়ো করেছেন।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর