সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা প্রেস রিলিজ

শেখ হাসিনার কারামুক্তি দিবস

চট্টগ্রামে এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করলেন যুবলীগ নেতা দেবু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১১ জুন, ২০২৩ ৭:০২ : অপরাহ্ণ
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবসে চট্টগ্রামে এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেন যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে চট্টগ্রামে বিশেষ দোয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য দেবাশীষ পাল দেবু।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম নগরীর উত্তর কাট্রলী ওয়ার্ডের নিউ মনছুরাবাদ কারেমিয়া শামসুল উলুম হেফজখানা ও এতিমখানা মাদ্রাসায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় দেবাশীষ পাল দেবু বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই তৎকালীন সেনাসমর্থিত অবৈধ তত্ত্বাবধায়ক সরকার বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে মিথ্যা, ষড়যন্ত্রমূলক ও বানোয়াট মামলায় গ্রেপ্তার করেছিল। যে মানুষটি সারা জীবন মানুষের অধিকারের জন্য, ভোট ও ভাতের অধিকারের জন্য, গণতন্ত্রের জন্য আন্দোলন করলো সেই মানুষটিকেই গ্রেপ্তার করেছিল।সেদিন শুধু রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকেই গ্রেপ্তার করা হয়নি, গ্রেপ্তার করা হয়েছিল গোটা বাংলাদেশকে, অবরুদ্ধ করা হয়েছিল গণতন্ত্রকে। নেত্রীর মুক্তির জন্য সারা বাংলাদেশের সাধারণ মানুষ রাস্তায় নেমে এসেছিল। ২০০৮ সালের এই দিনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি লাভ করেন। আজকের এই দিনে আমরা শেখ হাসিনা দীর্ঘায়ু কামনা করছি।

এই যুবলীগ নেতা বলেন, ১১ জুন শুধু বঙ্গবন্ধুকন্যার কারাগার থেকে মুক্তির দিবস নয়, ১১ জুন হলো গণতন্ত্রের মুক্তির দিবস, অন্ধকার থেকে আলোর পথের যাত্রা। বহু ত্যাগ আন্দোলন এবং সংগ্রামের পর ২০০৯ সালের অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনের জনরায় আসে আওয়ামী লীগের পক্ষে। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করে; বাংলাদেশে মুক্তি পায় গনতন্ত্র । দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় বাবার মতো আপোষহীন মনোভাব নিয়েই জাতীয় রাজনীতিতে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার যাত্রা শুরু হয়।

মৌলানা আবুল কালাম সাহেবের পরিচালনায় দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সুফিউর রহমান টিপু, নুরনবী পারভেজ, ইমতিয়াজ বাবলা, মো. ইসমাইল, এমরান হোসেন, মনিরুল হক মনির, হোসেন আহমদ কিরন, মোস্তফা মামুন ভুঁইয়া, তানভির বিন হাসান, নুরুল আজিম বাবুল, দিদার হোসেন, মো. মাকসুদুর রহমান, হৃদয় কুমার দাস আকবর জুয়েল, সৈয়দ সুলতান ফাহিম, নুর ইসলাম রিয়াদ, হারুনুর রশিদ সামিউল, পলাশ চক্রবর্তী, আব্দুল মমিন রাজু, নুরুল হুদা জনি, বাপ্পি, সোহেল, রাসেল, রিপন বিশ্বাস, রাশেদুল ইসলাম ইমু, সজিব কান্তি দাস, আসিফ রাইসুল, ওমর শরীফ, মাইনুল হোসেন সোহান, মো. জাবেদ, মো. রুবেল, ইব্রাহিম রকি, মো. ইরফান, মো. সাকিব, আরেফিন বখতিয়ার প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর