শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে আওয়ামী লীগ: ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ জুন, ২০২৩ ৬:২৯ : অপরাহ্ণ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আজকে আমাদের ভোট দেওয়ার অধিকার নাই। ১৪ সালে আমরা ভোট দিতে পারিনি, ১৮ সালে ভোট দিতে পারিনি। সামনে আবার নির্বাচন আসছে। সেই নির্বাচন নিয়ে নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে আওয়ামী লীগ।’

আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দল এই কর্মসূচির আয়োজন্ করে।

তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে সমাবেশে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের প্রয়োজন একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন। এর জন্য প্রয়োজন একটি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার। নিরপেক্ষ সরকারের দাবিতে আজকে জাতি ঐক্যবদ্ধ হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে কোনো নির্বাচন এই দেশে হবে না। সরকারকে পদত্যাগ করতে হবে, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’

মিছিলপূর্ব সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে শ্রমিক কর্মচারী সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ নিতে বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে জড়ো হন দলটির নেতা–কর্মীরা।

বিকেল তিনটার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক মোড় হয়ে মগবাজার মোড়ে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর