শুক্রবার, ২১ জুন, ২০২৪ | ৭ আষাঢ়, ১৪৩১ | ১৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

গাজীপুরের পুলিশ কমিশনার মোল্যা নজরুলকে বদলি


রাজনীতি সংবাদ প্রতিনিধি, গাজীপুর প্রকাশের সময় :৩১ মে, ২০২৩ ১১:২৩ : অপরাহ্ণ
মোল্যা নজরুল ইসলাম
Rajnitisangbad Facebook Page

গাজীপুরের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামকে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপ-পুলিশ মহাপরিদর্শক মো. মাহবুব আলমকে।

আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মোল্যা নজরুল ইসলামকে এপিবিএনের উপ-পুলিশ মহাপরিদর্শক পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত বছরের ৩০ জুন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে মোল্যা নজরুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়। একইবছরের ১১ মে মোল্যা নজরুল ইসলাম ডিআইজি হিসেবে পদোন্নতি পান। পরে তিনি ডিআইজি হিসেবে নৌ-পুলিশে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ১৮ আগস্ট পদোন্নতি পেয়ে অতিরিক্ত উপ-মহাপরিদর্শক হন। এর আগে তিনি সিআইডির বিশেষ পুলিশ সুপার, জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (ডিবি-ডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন মোল্যা নজরুল ইসলাম।

প্রসঙ্গত, মোল্যা নজরুল গাজীপুরের পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পর থেকেই যুগান্তকারী কিছু সিদ্ধান্ত নেন। এর মধ্যে পরিবহনে চাঁদাবাজি বন্ধ, মূল সড়কে অটোরিকশা চলাচল নিষিদ্ধ, লাইসেন্সবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং যেকোনো মূল্যে যানজট কমানো। কঠিন ও সময়োপযোগী এসব সিদ্ধান্তের কারণে তিনি সাফল্যও পান। পরিবহনসংশ্লিষ্ট শ্রমিক-কর্মচারী ছাড়াও সাধারণ মানুষ পুলিশ কমিশনারের এমন উদ্যোগকে সাধুবাদ জানান।

এদিকে বিসিএস পুলিশ ক্যাডারের ১৮তম ব্যাচের কর্মকর্তা মাহবুব আলমের বাড়ি কুমিল্লার হোমনার খোদেদাউদপুর গ্রামে। তিনি ১৯৯৯ সালের ২৫ জানুয়ারি পুলিশে যোগদেন। এপিবিএনের ডিআইজি পদে দায়িত্ব পালনের আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার ছিলেন।

গত বছরের মে মাসে তিনি ডিআইজি পদে পদোন্নতি পান। এরপর তাকে এপিবিএনের ডিআইজি করা হয়। চাকরিজীবনে তিনি ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ডিবি), টাঙ্গাইলের পুলিশ সুপার এবং বিদেশ মিশনসহ গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন। পুলিশে ভালো কাজের স্বীকৃতি হিসেবে দুইবার ‘রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম’ এবং একবার ‘বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম’ পান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর