শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা আবহাওয়া

৬ জেলায় ঝড়ের পূর্বাভাস


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ মে, ২০২৩ ১১:২৮ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের ছয় জেলায় পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে। এসব এলাকার নদীবন্দরগুলোতে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ ছাড়া দেশের অন্যত্র পশ্চিম-উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সব জেলায় কম বেশি বৃষ্টি হয়েছে। তবে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোণায় ৮৯ মিলিমিটার। রাজধানীতে একই সময়ে বৃষ্টি হয়েছে ৫০ মিলিমিটার। সকাল থেকে যে বৃষ্টি হচ্ছে তা কিছুক্ষণের মধ্যেই থেমে যাবে।’ বিকেল বা সন্ধ্যায় রাজধানী ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকায় আবারো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া দক্ষিণাঞ্চলের জেলাগুলোতেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর