বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

অবশেষে জামিন পেলেন ইমরান খান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ মে, ২০২৩ ৪:২১ : অপরাহ্ণ
ইমরান খান
Rajnitisangbad Facebook Page

অবশেষে জামিন পেয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

আজ শুক্রবার দুই সপ্তাহের জন্য জামিন পান আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেপ্তার সাবেক এই প্রধানমন্ত্রী। ইসলামাবাদ হাইকোর্টের একটি ডিভিশনাল বেঞ্চ তার এই জামিন মঞ্জুর করেন।

এর আগে স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে হাইকোর্টে হাজির হন ইমরান খান। হাইকোর্টে হাজির হওয়ার পরপরই বায়োমেট্রিকের কাজের জন্য ইমরান খানকে সংশ্লিষ্ট স্থানে নিয়ে যাওয়া হয়। বায়োমেট্রিকের কাজ শেষে তাকে আদালতকক্ষে নিয়ে যাওয়া হয়।

এদিকে ইমরান খানের জামিনের খবর শোনার সঙ্গে সঙ্গে তার সমর্থকরা উল্লাসে ফেটে পড়েছেন। তবে চাপা উত্তেজনা বিরাজ করছে। কারণ, এ মামলায় তিনি জামিন পেলেও অন্য মামলায় গ্রেপ্তার করা হতে পারে। এমন আশঙ্কার কথা আগেই জানিয়েছেন ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান।

পাকিস্তানে ইমরান খানের রাজনীতিকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে চলছে নাটকীয়তা।

একের পর এক বিস্ময় সৃষ্টি করা ঘটনার জন্ম হচ্ছে দেশটিতে। সর্বশেষ নাটকের প্রাণপুরুষ হয়ে ওঠেন প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল। ইমরান খানকে মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার করা হয়। এর দু’দিন পরে এক ঘন্টার ঝড়ো ইনিংস খেলেন প্রধান বিচারপতি।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বে গঠিত তিন বিচারকের বেঞ্চ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এক ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দেন। তাকে হাইকোর্ট থেকে গ্রেপ্তার অবৈধ ও বেআইনি জানিয়ে তাকে অবিলম্বে মুক্তি দেয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর তাকে শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে আল কাদির ট্রাস্ট মামলার জামিন আবেদনে হাজির থাকতে বলেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের খবরে বলা হয়েছে, ইমরান খানের আইনজীবীরা মূল জামিন আবেদনের সঙ্গে আরও চারটি আবেদন দাখিল করেছেন। এর মধ্যে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ খারিজ করে দিতে অনুরোধ করা হয়েছে ইসলামাবাদ হাইকোর্টকে। ইমরান খানের বিরুদ্ধে নিবন্ধিত মামলাগুলোর বিস্তারিত তাকে জানাতে যেন আদালত কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা দেন।

টেলিভিশনের ফুটেজে দেখো গেছে, পুলিশ এবং রেঞ্জার্সদেরকে আদালত চত্বরে মোতায়েন করা হয়েছে। আদালতের গেটে দেয়া হয়েছে কাঁটাতার। ইসলামাবাদ হাইকোর্টের বাইরে বিপুল সংখ্যক আইনজীবীকে ইমরান খানের প্রতি সংহতি প্রকাশ করে স্লোগান দিতে দেখা যায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর