সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আবহাওয়া

ঈদের দিনের আবহাওয়া কেমন থাকবে


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ এপ্রিল, ২০২৩ ১:০৬ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আজ শুক্রবার অথবা আগামীকাল শনিবার চাঁদ দেখা সাপেক্ষে দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। ঈদের দিন আবহাওয়া কেমন থাকবে, তা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই।

গত কয়েক দিনের তাপমাত্রার পারদ ইতিমধ্যে কমতে শুরু করেছে। তীব্র দাবদাহ থেকে সহসাই মুক্তি পেতে যাচ্ছে মানুষ। শুক্রবার ও শনিবারসহ ঈদের ছুটিতে সারা দেশে বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, ঈদের দিন দেশের কোথাও না কোথাও বৃষ্টি হতে পারে, আর এতে কমে যাবে তাপমাত্রা। ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল রাজধানীসহ দেশের অনেক জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে পরবর্তী তিন দিনে আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে ও বৃষ্টির প্রবণতা কমে যাবে।

এদিকে উত্তরাঞ্চলে বেশ কয়েকটি জেলায় আবহাওয়ার সুখবর নেই। রাজশাহী, দিনাজপুর, পাবনা, চুয়াডাঙ্গাতে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে।

এ ছাড়াও পঞ্চগড়, নীলফামারী, রংপুর, মৌলভীবাজার, রাঙামাটি, বান্দরবন, রাজশাহী, খুলনা বিভাগের অবশিষ্টাংশ, বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপদাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। এসব জেলায় ঈদে জনজীবন অতিষ্ঠ হওয়ার মতো গরম থাকবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর