শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা শিক্ষা

দক্ষ আইনজীবী তৈরি করবে ইউআইটিএস: অ্যাটর্নি জেনারেল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ মার্চ, ২০২৩ ১০:৪৪ : অপরাহ্ণ
অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিনকে ক্রেস্ট প্রদান করছেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন সোহাগ।
Rajnitisangbad Facebook Page

পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত ইউআইটিএসে (ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস) আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন।

আজ বুধবার রাজধানীতে ইউআইটিএসের আইন বিভাগের উদ্যোগে নবীন, বিদায়ী শিক্ষার্থী এবং বাংলাদেশ বার কাউন্সিলের নতুন তালিকাভুক্ত আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন বলেন, ‘সুশাসন প্রতিষ্ঠায় ন্যায়বিচার অত্যন্ত জরুরি। আর ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে ন্যায়, নিষ্ঠ ও আদর্শবান আইনজীবীর কোনো বিকল্প নেই। একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠিত এ শিক্ষাপ্রতিষ্ঠান যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে আদর্শবান, দক্ষ ও বিজ্ঞ আইনজীবী তৈরি করবে বলে আমি বিশ্বাস করি।’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন সোহাগ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মো. রবিউল আলম বুদু, ইউআইটিএসের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউআইটিএসের আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফসহ অনুষদগুলোর ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় প্রধান, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভাগীয় সকল শিক্ষক-শিক্ষার্থী, এলামনাই, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও সংবর্ধিতদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর