শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

আরাভ খানের নামে ইন্টারপোলের রেড নোটিশ জারি: আইজিপি


রাজনীতি সংবাদ প্রতিবেদন, চট্টগ্রাম প্রকাশের সময় :২০ মার্চ, ২০২৩ ৩:২৫ : অপরাহ্ণ
আরাভ খান
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশ থেকে দুবাইয়ে পালিয়ে যাওয়া পুলিশ কর্মকর্তা মামুন ইমরান খান হত্যা মামলার আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলামের নামে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল।

আজ সোমবার দুপুরে  চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকার এনায়েত বাজার পুলিশ ফাঁড়ি উদ্বোধন শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের এ তথ্য জানান।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইন্টারপোলের ওয়েবসাইটে এই সংক্রান্ত কোনো নোটিশ পাওয়া যায়নি।

আবদুল্লাহ আলমামুন বলেন, ‘আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারি করার জন্য ইন্টারপোলের কাছে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। কিছুক্ষণ আগে জানতে পেরেছি, সেটা ইন্টারপোল করেছে।’

আইজিপি বলেন, ‘দেশ থেকে যদি কোনো আসামি পলায়ন করে বিদেশে চলে যায়, যখন আমরা তার সম্পর্কে মোটামুটি কিছু তথ্য পাই, তখন আমরা একটা রেড নোটিশ জারি করি। এটা ইন্টারপোল হেড কোয়ার্টারে যায়। আমি যেটা খবর পেয়েছি যে, এটা তারা অ্যাকসেপ্ট করেছে।’

আইজিপি বলেন, ‘পুলিশের ঊর্ধ্বতন একজনের সঙ্গে তার সম্পর্কের বিষয়টি আমরা খতিয়ে দেখছি। উপযুক্ত সময়ে আমরা তা আপনাদের জানাবো।’

এ সময় সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

আরাভ খানের উত্থান
পুলিশের পক্ষ থেকে জানানো হয়, আরাভ খান ঢাকায় পুলিশ কর্মকর্তা মামুন ইমরান খান হত্যা মামলার আসামি। যিনি ভারতীয় পাসপোর্টে দুবাই গেছেন।

দুবাইয়ে গিয়ে স্বর্ণের শো-রুমের মালিক হওয়া আরাভ খান ২০২১ সালের ২৮ নভেম্বর তার ফেসবুক পোস্টে লিখেন, তিনি দুবাইতে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছেন।

তিনি বুর্জ খলিফা, এক্সপো ২০২০ দুবাই ও ২০২২ সালের ১৫ অক্টোবর ডেজার্ট সাফারিসহ দুবাইয়ের বিভিন্ন স্থানের ছবি ও ভিডিও আপলোড করেছেন।

গত বছরের ২২ অক্টোবর পদ্মা সেতুর সামনে একটি ছবি শেয়ার করেছিলেন তিনি। আরেকটি পোস্টে আরাভ খান তাকে ‘টাইমস অব বাংলাদেশ’র চেয়ারম্যান করায় তার বন্ধুদের ধন্যবাদ জানিয়েছেন।

ওই বছরের ৮ জানুয়ারি আরাভ খান জানান, তিনি দুবাইতে ৫টি ফ্ল্যাট কিনেছেন। ২৭ ফেব্রুয়ারি আরাভ খান শেয়ার করেছেন, তিনি শেনজেন ভিসা পেয়েছেন, যা ইইউভুক্ত দেশগুলোর জন্য একক ভিসা৷

গত বছরের ১৬ ও ১৭ মার্চ তিনি পদ্মা নদী ও কক্সবাজারের ছবি ও ভিডিও পোস্ট করেন।

একই বছরের ১৬ জুন আরাভ খান একটি ভিডিও পোস্ট করেন, যেটি গোপালগঞ্জের বলে দাবি করেন। কিন্তু ভিডিওতে থাকা একটি অটোরিকশা দেখে বোঝা যায়, জায়গাটি ভারতের।

চলতি বছরের ১৭ জানুয়ারি আরাভ খান জানান, তিনি দুবাইয়ে আরাভ ডায়মন্ড ও গোল্ড জুয়েলার্সের মালিক। এর ৩ দিন পরে তিনি বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার ৬৫তম তলায় তার নতুন কেনা ফ্ল্যাটের ছবি এবং ভিডিও শেয়ার করেছেন।

আরাভ খানের ফেসবুক পেজে উল্লেখ করা হয়েছে, তিনি ৬০ কেজি স্বর্ণ দিয়ে তার দোকানের জন্য একটি বাজপাখির ভাস্কর্য তৈরি করেছেন।

৮ ফেব্রুয়ারি তিনি ভারতের কোনো এক জায়গায় একটি বিএমডব্লিউ মোটরবাইকে চড়ে ভিডিও পোস্ট করেছেন।

কয়েকদিন আগে তিনি ফেসবুকে একটি ভিডিও ক্লিপ আপলোড করেন, যেখানে সাকিব আল হাসান বলেছেন, তিনি ১৫ মার্চ দুবাইতে আরাভ জুয়েলার্সের উদ্বোধনী অনুষ্ঠানে যাচ্ছেন।

ওই পেজ থেকে আরও কিছু তারকার একই ধরনের ভিডিও শেয়ার করা হয়।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও ক্লিপে দেখা যায়, সাকিব আল হাসান একটি বিলাসবহুল গাড়িতে করে আরাভ খানের সঙ্গে ওই জুয়েলারি দোকানে যান।

বৃহস্পতিবার ফেসবুক লাইভে সাকিবকে ধন্যবাদ জানান আরাভ খান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর