সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিনোদন

ভালোবাসা দিবসে যে বার্তা দিলেন জয়া


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনো দিন বা সময় হয় না। ভালোবাসা তো অনুভূতি। বছরের প্রতি দিনই প্রেমের উৎসব হতে পারে। তবে ১৪ ফেব্রুয়ারি দিনটি স্পেশাল। আর এই স্পেশাল দিনেই স্পেশাল বার্তা দিলেন জয়া আহসান।

আজ মঙ্গলবার নিজের ফেসবুক পেজে দেওয়া পোস্টে বসন্তের শুরু আর ভ্যালেন্টাইন ডে-কে ভালোবাসার সঙ্গে রাখি বেঁধে রাখা দুটি দিন উল্লেখ্য করেন জয়া আহসান।

তার পোস্টটি তুলে ধরা হলো-

কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়তো বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চিরবসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবু হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কী!

ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা—ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।

আমরা যদি সত্যই ভালোবাসতে শিখি, তাহলেই পৃথিবীর বেদনার বড় ছায়াটা সরে যায়। ফুটপাতে যে বৃদ্ধাটা রাতের বেলা শীতে কাঁপছে তাঁর জন্য ভালোবাসা; বখাটেদের হাতে লাঞ্ছিত যে কিশোরিটি ঘরের কোণে আত্মহত্যায় উদ্যত তাঁর জন্য ভালোবাসা; ভূমিকম্পের তুরস্কে মা–বাবাকে হারানো যে সদ্যোজাত শিশুটি ভগ্নস্তূপ থেকে উদ্ধার পেল তাঁর জন্য ভালোবাসা; মন্দির চূর্ণ করে দেওয়ার পর সেখানে মাথা ঠুকছেন যে পূজারী তাঁর জন্য ভালোবাসা।

আমরা ভালোবাসি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর