শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া উপনির্বাচনে ভোটারের খরা


রাজনীতি সংবাদ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশের সময় :১ ফেব্রুয়ারি, ২০২৩ ১:০৩ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৪১ জন। সকাল সাড়ে ১১টা পর্যন্ত এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ১৫৩টি।

অর্থাৎ ৩ ঘণ্টায় এই কেন্দ্রটিতে মোট ভোটের মাত্র পৌনে ৪ শতাংশ ভোট পড়েছে।

ভোটগ্রহণে নিয়োজিত কর্মকর্তাদের ভোটারের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে দেড় ঘণ্টায় ৩ হাজার ২৩৮ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৪০ জন, কালিকচ্ছ পাঠশালা বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৪০০ ভোটারের মধ্যে দিয়েছেন ৭ জন।

এছাড়া আশুগঞ্জ শ্রমকল্যাণ কেন্দ্রে ১ হাজার ৬০০ ভোটারের মধ্যে ৮৮ জন এবং রওশন আরা জলি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ১০০ ভোটের মধ্যে ৪০ জন ভোট দিয়েছেন।

১৩২টির মধ্যে দু-একটি ব্যতিক্রম ছাড়া বেশিরভাগ কেন্দ্রের চিত্রই একই রকম।

সাধারণ ভোটাররা জানান, মাঠে হেভিওয়েট প্রার্থী না থাকায় নির্বাচন ঘিরে ভোটারদেরও আগ্রহ নেই।

এই আসনের উপনির্বাচনে সবচেয়ে আলোচিত প্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার নিজ গ্রাম পরমানন্দপুরসহ আশেপাশের কয়েকটি গ্রামের ভোটকেন্দ্রে কিছুটা ভোটার উপস্থিতি রয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম ভোটার উপস্থিতি কম থাকার বিষয়ে মেঘলা আকাশের দোহাই দিয়েছেন। তিনি বলছেন, ভোটারদেরও ইচ্ছে থাকতে হবে। প্রার্থীরা ভোটারদের মোটিভেট করতে পারেননি।

নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (কলারছড়া), জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল হক জুয়েল (গোলাপ ফুল) এবং বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি)।

তবে নির্বাচনে আওয়ামী লীগ আসনটিকে উন্মুক্ত ঘোষণা করায় এখনে তাদের দলীয় কোনো প্রার্থী নেই। এছাড়াও বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ গত শুক্রবার থেকে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে তার পরিবার।

দুই উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫০৩ এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছেন।

উপনির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর