বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

আবুধাবিতে ভাগ্য খুলে গেলো বাংলাদেশি রায়ফুলের, লটারিতে জিতলেন ৯৮ কোটি টাকা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৪ জানুয়ারি, ২০২৩ ৩:১৪ : অপরাহ্ণ
মোহাম্মদ রায়ফুল
Rajnitisangbad Facebook Page

সংযুক্ত আরব আমিরাত গিয়ে ভাগ্য খুলে গেলো বাংলাদেশি মোহাম্মদ রায়ফুলের। দেশটির রাজধানী আবুধাবিতে ‘দ্য বিগ টিকিট’ লটারিতে ৩৫ কোটি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৯৮ কোটি টাকারও বেশি) জিতেছেন তিনি।

গতকাল মঙ্গলবার আমিরাতভিত্তিক দৈনিক খালিজ টাইমস এ খবর জানিয়েছে।

জানা গেছে, ৩৯ বছর বয়সী রায়ফুল আরব আমিরাতের আল আইনে বসবাস করছেন। দেশটির গণমাধ্যমে এই লটারির খবর গুরুত্বের সঙ্গে প্রচার করা হয়। তাতেই জানা গেছে, রায়ফুলের টিকিট নম্বর ০৪৩৬৭৮।

খালিজ টাইমসের খবরে জানানো হয়েছে, গত ১০ ডিসেম্বর লটারিটি কিনেছিলেন রায়ফুল। তিনি পিকআপ ড্রাইভার হিসেবে কাজ করেন সেখানে। লটারি কর্তৃপক্ষ তাকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। পরে স্থানীয়দের মাধ্যমে তার কাছে খবর পৌঁছানো হয়।

রায়ফুল জানিয়েছেন, গত ৯ বছর ধরে লটারি কিনে চলেছেন তিনি। মোট ২০ জন বন্ধু মিলে এই লটারি কিনেছিলেন তিনি। ফলে এখন সবার মধ্যে এই অর্থ ভাগ করে নেয়া হবে।

রায়ফুল বলেন, আমি বিগত ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। আমি বিশ্বাসই করতে পারছি না, এতো মোটা অংকের পুরস্কার জিতেছি। এই মুহূর্তে আমি খুবই উত্তেজিত ও রোমাঞ্চিত।

রায়ফুলকে প্রশ্ন করা হয়, তিনি কীভাবে এই অর্থ ব্যয় করবেন। উত্তরে তিনি জানান, এখনও এ বিষয়ে তিনি কিছু ঠিক করেননি।

আরও পড়ুন: ৫০ বছরে ৬০ সন্তানের বাবা, আবারও বিয়ে করতে চান জান মুহাম্মদ

প্রায় তিন দশক আগে ১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের প্রচারের জন্য ‘দ্য বিগ টিকিট’ লটারি চালু করা হয়েছিল। প্রতিমাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়।

প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের মূল্য প্রতি মাসে পরিবর্তিত হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারিতে প্রথম পুরস্কার ছিল ৩৫ কোটি দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৯৮ কোটি টাকারও বেশি)।

এই পর্বে দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর