শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হলেন যারা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ জানুয়ারি, ২০২৩ ৯:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির তিনটি পদ শূন্য রেখে বাকি পদে সদস্যদের নাম চূড়ান্ত করেছে দলটি। এর মধ্যে কার্যনির্বাহী পরিষদের ২৮টি সদস্য পদের মধ্যে ২৭টির নাম ঘোষণা করা হয়েছে।

আজ রোববার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন-আবুল হাসনাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিনুল আলম মিলন, বেগম আখতার জাহান, ডা. মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাড. সফুরা বেগম রুমি, অধ্যাপক মো. আলী আরাফাত, তারানা হালিম, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা, সাঈদ খোকন, আজিজুর রহমান ডন, সাখাওয়াত হোসেন শফিক, দীলিপ কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত।

এদিকে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আবদুল আউয়াল শামীম।

এ ছাড়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার ওপর অর্পিত ক্ষমতাবলে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।

আরও পড়ুন: ৬ আসনে উপনির্বাচন: ১৪ দলের আসন ভাগাভাগি

গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে টানা ১০ম বারের মতো নতুন সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। এছাড়া তৃতীয়বারের মতো ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচত করা হয়।

ওই দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৮টি পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক পদে মাশরাফি বিন মোর্তজাকে নির্বাচিত করা হয়। তবে এখনও একজন সভাপতিমণ্ডলীর সদস্য, শ্রম ও জনকল্যাণ সম্পাদক ও একটি সদস্য পদ ফাঁকা রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর