রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

রাজধানীতে বিএনপির গণমিছিল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩০ ডিসেম্বর, ২০২২ ৩:৩১ : অপরাহ্ণ
১০ দফা দাবিতে রাজধানীতে গণমিছিল বের করেছে বিএনপি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে রাজধানীতে গণমিছিল বের করেছে বিএনপি।

আজ শুক্রবার বেলা পৌনে ৩টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিলটি শুরু হয়।

মিছিলটি কাকরাইল মোড়, শান্তিনগর-মালিবাগ-মৌচাক-মগবাজার-বাংলামোটর হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হবে।

এর আগে দুপুর ১২টার আগে থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ছোট-ছোট মিছিল নিয়ে আসতে শুরু করেন নয়াপল্টনে।

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় জুমার নামাজ আদায় করেন বিএনপির নেতাকর্মীরা।

আরও পড়ুন: রাজধানীতে পুলিশের সঙ্গে জামায়াতের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া

বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পূর্ব পাশে চায়না টাউনের সামনে জলকামান, প্রিজন ভ্যান, সাঁজোয়া যান নিয়ে অবস্থান নিয়েছে পুলিশ। আর পশ্চিম পাশে নাইটিঙ্গেল মোড়েও ব্যাপাক সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

গণমিছিল দেখে যান, আ.লীগ নেতাদের উদ্দেশে খন্দকার মোশাররফ

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘গণমিছিল এসে দেখে যান বিএনপির সঙ্গে জনগণ আছে কি নেই? আজকে পাড়া মহল্লায় পাহারা দিয়েও জনগণকে ঘরে আটকে রাখতে পারেননি।’

আজ বিকেলে নয়াপল্টনে দলটির রাজনৈতিক কার্যালয়ের সামনে গণমিছিল পূর্ব সমাবেশে তিনি একথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘কোনো স্বৈরাচার বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি। এরশাদ পারেনি। আইয়ুব খান পারেনি। এই আওয়ামী লীগ সরকারও পারবে না।’

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘আজকে বিএনপির গণসমাবেশ থেকে জনগণ অংশ নিয়ে আওয়াজ তুলেছে অবিলম্বে এই সরকাররে পদত্যাগ করতে হবে। তাদেরকে আর জনগণ ক্ষমতায় দেখতে চায় না।’

খন্দকার মোশাররফ বলেন, প্রিয় ঢাকাবাসী যারা সকল বাধা উপেক্ষা করে গণমিছিলে উপস্থিত হয়েছেন সবাইকে ধন্যবাদ জানাই। তিনি অবিলম্বে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তারকৃত সকল রাজবন্দী ও নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর