মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা স্বাস্থ্য

সুস্থ হয়ে দেশে ফিরছেন সেব্রিনা ফ্লোরা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ ডিসেম্বর, ২০২২ ৯:২৯ : পূর্বাহ্ণ
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

প্রায় চার মাস সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে অনেকটা সুস্থ হয়ে দেশে ফিরছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আজ বৃহস্পতিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্প্রতি অবসর নেওয়া প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এস এম আলমগীর হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত জুলাইয়ের শেষের দিকে কক্সবাজারে গেলে সেখানে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন সেব্রিনা ফ্লোরা। পরে রাজধানীর ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় গত ৭ আগস্ট সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে। ফ্লোরার অগ্ন্যাশয় ও পিত্তথলির কার্যকারিতা ঠিক রাখতে একটি অস্ত্রোপচার হয়েছিল।

তারপরও অবস্থার পরিবর্তন না হওয়ায় দীর্ঘদিন তাকে ভেন্টিলেশনে রাখা হয়। এমনকি তার মৃত্যুর গুজবও ওঠে। তবে সবকিছু ছাপিয়ে তিন মাস ২১ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আবারও দেশে ফিরছেন সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা ফ্লোরা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। পরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হন।

করোনা মহামারির শুরু সময় স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে প্রতিদিন প্রেস ব্রিফিং করতেন রোগতত্ত্ববিদ ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ সেব্রিনা ফ্লোরা।

টেলিভিশনে দেশের মানুষের সামনে করোনা পরিস্থিতি নিয়ে স্পষ্ট বক্তব্যের কারণে সেব্রিনা ফ্লোরা দেশব্যাপী জনপ্রিয় হয়ে ওঠেন। জনস্বাস্থ্যের বিষয়গুলো সহজবোধ্য ও স্পষ্ট করে ব্যাখ্যা করার ক্ষেত্রে তার সুনাম রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর