শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পাকিস্তানে সিটিডি কেন্দ্র দখলে অভিযান, ৩৩ জঙ্গি নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০২২ ৯:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পাকিস্তানে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) কেন্দ্র দখলে নেওয়ার তিন দিন পর অভিযান চালিয়ে সেন্টারটি দখলমুক্ত করেছে দেশটির দুটি বিশেষ বাহিনী। দেশটির দুটি বিশেষ বাহিনী।

অভিযানে ৩৩ জন সন্দেহভাজন জঙ্গি এবং সামরিক বাহিনীর দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী।

আজ মঙ্গলবার দুপুরে এই অভিযান শুরু হয়।

এর আগে গত রোববার খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু জেলার সেনানিবাসের সিটিডি সেন্টারটি দখলে নেয় নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) জঙ্গিরা। তারা কর্মকর্তাদের জিম্মি করে অস্ত্র ছিনিয়ে নেন।

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ আজ মঙ্গলবার দেশটির পার্লামেন্টে বলেন, ‘দুই বাহিনীর বিশেষ অভিযানে সব জিম্মিকে মুক্ত করা হয়েছে। এ ঘটনায় একজন অফিসারসহ এসএসজির (বিশেষ বাহিনী) ১০ থেকে ১৫ জন আহত হয়েছেন এবং দুই সৈন্য শহীদ হয়েছেন।’

প্রতিরক্ষামন্ত্রী জানান, ওই সিটিডি কেন্দ্রে বিভিন্ন গ্রুপের ৩৩ জন সন্ত্রাসীকে গ্রেপ্তারের আটক করে রাখা হয়েছিল। তাদের মধ্যে একজন টয়লেটে যাওয়ার সময় নিরাপত্তারক্ষীর মাথায় ইট দিয়ে আঘাত করে তার অস্ত্র ছিনিয়ে নেয়। এরপর একে একে সবাইকে জিম্মি করে।

এ ঘটনার পর ওই জেলার সব অফিস ও রাস্তা বন্ধ করে দেওয়া হয় এবং এলাকায় চেকপোস্ট বসানো হয়।

তিন দিন ধরেই বান্নুর পরিস্থিতি উত্তেজনাপূর্ণ ছিল। কারণ পুলিশ ও নিরাপত্তা সংস্থা ক্যান্টনমেন্ট এলাকা ঘিরে রেখেছিল এবং সেখানকার বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকতে বলা হয়েছিল। ওই এলাকায় ইন্টারনেট ও মোবাইল ফোন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর