বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পররাষ্ট্রমন্ত্রীর অসৌজন্যমূলক মন্তব্য প্রত্যাহারের দাবি ডিইউজের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩০ অক্টোবর, ২০২২ ১০:১৯ : অপরাহ্ণ
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন
Rajnitisangbad Facebook Page

দেশের সাংবাদিকতা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের অসৌজন্যমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ রোববার ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে অবিলম্বে এ মন্তব্য প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ‘নিজের দুর্বলতা ঢাকতে সাংবাদিকদের ওপর দায় চাপানোর চেষ্টা করছেন ড. মোমেন। দেশের সাংবাদিকদের নিয়ে একজন মন্ত্রীর এ ধরনের অসম্মানজনক মন্তব্য অত্যন্ত ন্যাক্কারজনক। এটি তার কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তৈরি করে। মন্ত্রী হিসেবে নিজ মন্ত্রণালয়ের কাজে মনযোগী না হয়ে সাংবাদিকদের নিয়ে মন্তব্য করা অনভিপ্রেত।’

সাংবাদিক ও সংবাদমাধ্যম নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়ে তারা বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর হতে বাধ্য হবে।

উল্লেখ্য, গত শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বলেন, ‘আমাদের দেশে সাংবাদিকতা যারা করেন, তাদের মধ্যে দুর্বলতা আছে। এটা সাংবাদিকদের জন্য লজ্জার বিষয়। আমি অনেক সাংবাদিককে বলেছি, আপনাদের এ নিয়ে গবেষণা করা উচিত, কেন এত নিম্নমানের সাংবাদিকতা। এটা আপনাদের জন্য দুঃখের বিষয়।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর