রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ময়মনসিংহে গণপরিবহন বন্ধ, যেভাবে সমাবেশে আসছেন নেতা-কর্মীরা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৫ অক্টোবর, ২০২২ ১২:৩১ : অপরাহ্ণ
বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে ময়মনসিংহে গণপরিবহন বন্ধ হয়ে গেছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে ময়মনসিংহে গণপরিবহন বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। কর্মমুখী মানুষদের ভোগান্তি চরমে। অসুস্থ ব্যক্তিরা হাসপাতালে যেতেও নানা বিড়ম্বনার শিকার হচ্ছেন।

আজ শনিবার দুপুর ২টায় শহরের পলিটেকনিক্যাল মাঠে শুরু হবে বিএনপির সমাবেশ। ইতিমধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন কয়েক হাজার নেতাকর্মী।

এদিকে বিভিন্ন জেলা থেকে ময়মনসিংহের প্রবেশ পথগুলোতে পুলিশ ও আওয়ামী লীগে নেতাদের বাধার অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

বিএনপি নেতারা বলছেন, গণপরিহন বন্ধ করে দেয়া হয়েছে। ব্যক্তিগত কিংবা বিকল্প উপায়ে বিএনপি নেতা-কর্মীরা শহরে প্রবেশ করতে চাইলে বাধা দিচ্ছেন। অনেককেই ফিরিয়ে দেয়া হচ্ছে।

তবে দূরদূরান্ত থেকে অনেকে হেঁটে আসছেন, কেউ ভেঙে ভেঙে আসছেন, শহরের প্রবেশমুখে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নানা অজুহাত দিয়েও পথ পরিবর্তন করে সমাবেশস্থলে পৌঁছাচ্ছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে পলোগ্রাউন্ড মাঠে বিএনপির সমাবেশে লাখো মানুষের ঢল

নেত্রকোনার কেন্দুয়া উপজেলা থেকে আসা আবুল হাসেম বলেন, সমাবেশে যোগ দিতে ভোররাতে শতাধিক নেতা-কর্মী নিয়ে রওনা দেই। বাস না থাকায় নানা বিড়ম্বনায় পড়তে হয়েছে। বিভিন্ন বাহনে ভেঙে ভেঙে, আর কখনো পায়ে হেঁটে সমাবেশস্থলে পৌঁছাই। পথে কয়েক জায়গায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বাধা দেয়ার চেষ্টা করেছে। তবে আমরা তাদের বাধা অতিক্রম করে মিছিল নিয়ে শহরে পৌঁছাই।

কিশোরগঞ্জের হোসেনপুর থেকে থেকে আসা নেতা-কর্মীরা বলেছেন, বাস না পেয়ে তারা মাইক্রোবাস নিয়ে সমাবেশে যোগ দিয়েছে। পথে কোন বাধা না পেলেও, ময়মনসিংহের ত্রিশাল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী তাদের পথ আটকিয়ে দিয়েছে। সেখানে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ছিলেন। তাদের হাতে লগি বৈঠা ছিলো। পরে সিএনজিতে করে বিকল্প পথে সমাবেশস্থলে আসি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, সমাবেশে যাতে বিএনপির নেতা-কর্মীরা আসতে না পারে সেজন্য বাস বন্ধ করে দেয়া হয়েছে। যেন কার্যত হরতাল চলছে। নেতা-কর্মীদেরকে বাধা দেয়া হচ্ছে। তবুও নেতা-কর্মীদের ঢল নেমেছে। মানুষকে কোনভাবেই ঠেকাতে পারবে না। ঢাকা থেকে নেতা-কর্মীরা যাতে না আসতে পারে সেজন্য ত্রিশালে একটি চেকপোস্ট বসিয়েছে পুলিশ। ভ্যান থেকেও মানুষকে নামিয়ে দেয়া হচ্ছে। এমন কি সাধারণ মানুষ ও কারখানার শ্রমিকরাও কর্মস্থলে যেতে পাছেন না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর