মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার: পরিকল্পনামন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ অক্টোবর, ২০২২ ৪:৪৪ : অপরাহ্ণ
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
Rajnitisangbad Facebook Page

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার। খুঁচিয়ে খুঁচিয়ে ডিস্টার্ব করার অভ্যাস আছে তাদের। সেট নতুন নয়, বহুদিন ধরে করছে। এটা দুনিয়ার মানুষে জানে।

আজ বুধবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের প্রয়োজন সহনশীলতা, আর সেটা আমাদের সরকারপ্রধান দেখাচ্ছেন। এটা ভালো। যু্দ্ধ করলে করা যাবে, বহু মানুষ মারা যাবে। কিন্তু সেটাতে কোনো ফায়দা হবে না।

এম এ মান্নান বলেন, বাংলাদেশ শান্তিপূর্ণ রাষ্ট্র। আমরা যুদ্ধ-বিদ্রোহ চাই না, মানুষের কষ্ট হয়। আমরা সীমান্তে শান্তি চাই। দেশের ভেতরেও শান্তি চাই। মিয়ানমার যদি প্রতিনিয়ত খোঁচায়, তাহলে বাধ্য হয়ে ব্যবস্থা নিতে হবে। সীমান্তরক্ষী বাহিনী সার্বক্ষণিক কড়া পাহারা দিচ্ছে, সেনাবাহিনীসহ অন্যান বাহিনীও নিরাপত্তা দিচ্ছে। সবচেয়ে বড় শক্তি দেশের জনগণ।

পরিকল্পনামন্ত্রী বলেন, মূল সমস্যা সমাধানের জন্য কথা বলতে হবে, বসতে হবে। বাংলাদেশ বসার জন্য তৈরি। কিন্তু মিয়ানমার একেকবার একেক কথা বলে। তারা কথা দিয়ে কথা রাখে না।

এম এ মান্নান বলেন, চীনের সঙ্গে মিয়ানমারের সম্পর্ক ভালো, আমাদেরও ভালো। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো, মিয়ানমারেরও ভালো। দুটি বড় রাষ্ট্র প্রতিবেশী হিসেবে মাঝখানে যেহেতু আছে, তারা এই সমস্যা সমাধানের জন্য উভয়পক্ষের সঙ্গে কথা বলতে পারে। আমার বিশ্বাস তারা করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর