বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

ভারত থেকে ডিজেল কেনার আলোচনা চলছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ সেপ্টেম্বর, ২০২২ ৭:৫২ : অপরাহ্ণ
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম
Rajnitisangbad Facebook Page

ভারত থেকে তেল কেনার বিষয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

আজ মঙ্গলবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, ভারতে উৎপাদিত বিদ্যুৎ আমরা নিয়ে আসছি এবং ভারতের একটি বৃহৎ শিল্পগোষ্ঠীর বিদ্যুৎকেন্দ্রের কাজ প্রায় শেষের দিকে। এ বছরের কোনো একটা সময় উদ্বোধন হবে।

চার দিনের সফরে বর্তমানে ভারতে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার তার সফরের দ্বিতীয় দিন। এদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন। এরপর দুই দেশের মধ্যে সাতটি সমঝোতা স্মারক সই করা হয়। পরে এক যৌথ সংবাদ সম্মেলন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বাংলাদেশ ও ভারত যে সাতটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে সেগুলো হলো- কুশিয়ারা নদী থেকে ১৫৩ কিউসেক পানি উত্তোলনের জন্য সমঝোতা স্মারক, বাংলাদেশ ও ভারতের বিজ্ঞান ও শিল্প গবেষণা কাউন্সিলের মধ্যে সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক, ভারতের ভোপালের ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি ও বাংলাদেশের সুপ্রিম কোর্টের মধ্যে সমঝোতা স্মারক, বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাদের ভারতে প্রশিক্ষণের জন্য সমঝোতা স্মারক, বাংলাদেশ ও ভারতের রেলপথ মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা স্মারক, বাংলাদেশ টেলিভিশন ও প্রসার ভারতীর মধ্যে সমঝোতা স্মারক, স্পেস টেকনোলজি বা মহাকাশ প্রযুক্তি খাতে সমঝোতা স্মারক।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর