বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ আগস্ট, ২০২২ ৪:০১ : অপরাহ্ণ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও আইজিপি বেনজীর আহমেদ
Rajnitisangbad Facebook Page

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

রোববার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী ও এর আগের দিন শনিবার রাতে আইজিপি ঢাকা ত্যাগ করেন বলে স্বরাষ্ট্র ও পুলিশ সদর দপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জাতিসংঘ সদর দপ্তরে ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পুলিশ প্রধানদের তৃতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে অংশগ্রহণ করার কথা রয়েছে তাদের।

তবে আইজিপির ভিসায় বেশ কিছু শর্ত দেওয়া হয়েছে।

শর্তগুলো হলো-আইজিপি অনুষ্ঠানস্থল ছাড়া কোথাও যেতে পারবেন না। নিউইয়র্ক সিটিতে তার কর্মকাণ্ড সীমিত রাখতে হবে। সামাজিক, রাষ্ট্রীয় বা সরকারি-বেসরকারি কোনো অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না।

এ ছাড়া শর্তভঙ্গের সঙ্গে সঙ্গে তার ভিসা বাতিল হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

তা ছাড়া অনুষ্ঠান শেষ হয়ে গেলে দ্রুত সময়ে আইজিপিকে দেশে চলে আসতে হবে। তবে আইজিপির সঙ্গে যারা যাবেন তাদের বিষয়ে কোনো শর্ত দেওয়া হয়নি।

ছয় সদস্যের একটি প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-আইজিপি বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মুহম্মদ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ উপমহাপরিদর্শক নাসিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ মাসুদ আলম।

তারা ৩ সেপ্টেম্বর বা তার কাছাকাছি সময়ে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশে রওনা করবেন বলেও আদেশে জানা গেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর