শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামে বিএনপির কর্মসূচির প্রথম দিনে হাজারো নেতা-কর্মীর ঢল


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২২ আগস্ট, ২০২২ ৯:৩১ : অপরাহ্ণ
চট্টগ্রাম মহানগর কোতায়ালী থানা বিএনপির প্রতিবাদ মিছিলে নেতা-কর্মীদের ঢল।
Rajnitisangbad Facebook Page

কেন্দ্রঘোষিত টানা নয় দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে চট্টগ্রাম মহানগরে বিএনপির প্রতিবাদ মিছিলে হাজারো নেতা-কর্মীর ঢল নেমেছে।

নগরীর লালদীঘির পাড় থেকে আন্দরকিল্লা মোড় পর্যন্ত এ মিছিলে নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকেও স্বতস্ফূর্তভাবে অংশ নিতে দেখা গেছে।

‘জ্বালানি তেল, গণপরিবহনের ভাড়া, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ অসহনীয় লোডশেডিং এবং ভোলায় গুলিতে নূরে আলম ও আবদুর রহমানকে হত্যার প্রতিবাদে’ এ মিছিলের আয়োজন করা হয়।

কোতোয়ালী থানা বিএনপির উদ্যোগে আয়োজিত এ প্রতিবাদ মিছিলে চট্টগ্রাম মহানগরের আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর নেতৃত্ব দেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, ‘মিছিলে দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও স্বতস্ফূর্তভাবে অংশ নিয়েছে। এতে বুঝা যায়, জ্বালানি তেল, গণপরিবহনের ভাড়া ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং অসহনীয় লোডশেডিংয়ে সাধারণ মানুষ সরকারের প্রতি খুবই অসন্তুষ্ট। বিএনপির স্বতস্ফূর্ত এ কর্মসূচি প্রমাণ করে, মানুষ এই সরকারকে আর ক্ষমতায় চায় না।’

বিগত সময়ে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে নূর আহমদ সড়কে বিএনপির মিছিলে পুলিশ বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু আজকে নগরীর ব্যস্ততম এলাকা লালদীঘি থেকে আন্দরকিল্লা পর্যন্ত বিএনপির বিশাল এই শোডাউনে পুলিশ কোনো বাধা দেয়নি।

বিএনপির নেতা-কর্মীরা নির্বিঘ্নে এ কর্মসূচি পালন করে।

মিছিল পূর্ব সমাবেশে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, ‘সরকারের সময় ফুরিয়ে এসেছে। তাদের পতন আসন্ন বুঝতে পেরে গণবিরোধী সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। শুধু জ্বালানি তেলের দাম নয়, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে। এমনিতেই নিত্যপণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধির কারণে মানুষের জীবন বিপন্ন। তার ওপর আরেক দফা জ্বালানি তেলের দাম বাড়ায় মানুষের না খেয়ে মরা ছাড়া কোনো গতি নাই। কিন্তু তাতে লুটেরা সরকারের কোনো যায় আসে না।’

তিনি বলেন, ‘সরকার ক্ষমতায় টিকে থাকতে মরিয়া। এই অবৈধ সরকারের উন্নয়নের ফাঁকা বুলি সব ফাঁস হয়ে গেছে। বিদ্যুৎ খাতে হাজার হাজার কোটি টাকা লুট করে সরকার বিদ্যুতের অনেক গল্প শুনিয়েছিল। এখন বিদ্যুৎ না দিতে পারায় সেই ফাঁকা বুলি মানুষ জেনে গেছে। তাই সরকার এখন ভয় দেখিয়ে গদি রক্ষা করতে চায়। কিন্তু মানুষকে ভয় দেখিয়ে লাভ নেই। এবার এক দফা নিয়ে রাজপথে নেমেছে মানুষ। রাজপথ ফুঁসে উঠেছে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানাই।’

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও অস্বাভাবিক মূল্যস্ফীতির কারণে দেশের মানুষ আজ দিশেহারা। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। গোটা দেশে গণরোষ ছড়িয়ে পড়ছে। তেলের দাম বাড়িয়ে এই অবৈধ সরকার আবারও প্রমাণ করেছে, তারা জুলুমবাজ ও গণবিরোধী। শুধু জনগণের টাকা লুট করতেই জ্বালানির দাম বাড়ানো হয়েছে। বিশ্ববাজারে জ্বালানির দাম কমার পরও তেলের মূল্যবৃদ্ধি মানুষের রক্ত চুষে নেওয়া ছাড়া আর কিছুই নয়।’

কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের পরিচালনায় কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য হারুন জামান, মো. আলী, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর