শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া সংকটের সমাধান নেই: পিটার হাস


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ আগস্ট, ২০২২ ৩:০৭ : অপরাহ্ণ
মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশের বর্তমান সংকট মোকাবিলায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ছাড়া ভালো কোনো সমাধান নেই বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

আজ বুধবার সকালে রাজধানীর একটি হোটেলে রাজনৈতিক ই-লার্নিং প্লাটফর্মের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেওয়া কঠিন। সেজন্য নির্বাচন কমিশন, সরকারসহ সবার সক্রিয় অংশগ্রহণ জরুরি।

বাংলাদেশের একক কোনো দলকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না বলে জানান পিটার হাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এবং মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

রাজনৈতিক দলগুলোর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না করলে বর্তমান সংকটের সমাধান সম্ভব নয় জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচন ও সুশাসন প্রশ্নে সব দল একমত না হতে পারলে পরিণতি ভয়াবহ হতে পারে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী বলেন, সব রাজনৈতিক দল সুষ্ঠু নিবাচনের প্রক্রিয়া তৈরিতে ব্যর্থ হয়েছে। সব দলকেই এর দায়ভার নিতে হবে।

এ বিষয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনে যাবো না এই সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসতে হবে। সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন সুষ্ঠু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর