সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঈদের জামাতে মুসল্লিদের ঢল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১০ জুলাই, ২০২২ ৮:৫১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় মসজিদে ঈদ জামাতে অংশ নিতে সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। প্রথম জামাতে মুসল্লিদের ঢল নামে।

আজ রোববার সকাল ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে ইমামতি করেন সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

নামাজ শেষে মুসল্লিরা আত্মশুদ্ধি, নিজের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর সকাল ৮টায় বায়তুল মোকাররমে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এখানে পর্যায়ক্রমে সকাল ৯টা, সকাল ১০টা ও ১১টায় তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে সকাল ৮টায় ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এখানে মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ নামাজ আদায় করেন।

গত দুই বছর করোনা মহামারির কারণে মুসলিম সম্প্রদায় তাদের অন্যতম প্রধান দুই ধর্মীয় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আজহা স্বস্তিতে উদযাপন করতে পারেনি। জাতীয় ঈদগাহ বা শোলাকিয়ায়ও ঈদ জামাত স্থগিত রাখা হয়েছিল। মানুষ ঘরে বসে স্বাস্থ্যবিধি মেনে করোনা আতঙ্কে ঈদ উদযাপন করেছেন। তবে এবার কোভিড পরিস্থিতি তুলনামুলক শিথিল থাকায় সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে মুসলিম সম্প্রদায় ঈদ উদযাপন করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর