মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ | ৫ চৈত্র, ১৪৩০ | ৮ রমজান, ১৪৪৫

মূলপাতা স্বাস্থ্য

৪৮ জেলায় ছড়িয়েছে করোনার সংক্রমণ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩ জুলাই, ২০২২ ১১:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনার সংক্রমণ গত মাস থেকে ধারাবাহিকভাবে বাড়তে বাড়তে ৪৮ জেলায় ছড়িয়েছে। ঈদযাত্রায় পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আশঙ্কা আছে বলে মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এর আগে তৃতীয় ঢেউ নিয়ন্ত্রণে আসার পর ডিসেম্বর থেকে মে মাস পর্যন্ত চার থেকে পাঁচ জেলায় নতুন রোগী শনাক্ত হতো।

বিশেষজ্ঞরা বলছেন, শুধু নির্দেশনা দিলেই করোনা পরিস্থিতি পরিবর্তন করা সম্ভব নয়। মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মানায় শুধু গুরুত্ব দিলেই হবে না, মাঠ পর্যায়ে প্রশাসনের তদারকি বাড়াতে হবে।

আরও পড়ুন:

আবার বাড়লো এলপি গ্যাস সিলিন্ডারের দাম

এসএসসি ও সমমানের পরীক্ষা আরও পেছালো

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। তাদের ১ জন ঢাকা বিভাগের, অন্যজন চট্টগ্রামের।

শনিবার মৃতের সংখ্যা ছিল ৬, শুক্রবার ছিল ৪। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১৬২। আট বিভাগের ১৬ জেলায় করোনার নতুন রোগী শনাক্ত হয়নি। বাকি সব জেলায় রোগী শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের ৮০ শতাংশই ঢাকা বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০২। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৫৩ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। নতুন শনাক্তের মধ্যে ১ হাজার ১৪৪ জন ঢাকা জেলার। এ নিয়ে মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৮৯ জন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর