বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

নেপালে ২২ আরোহী নিয়ে বিমান নিখোঁজ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ মে, ২০২২ ১২:২৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভ্রমণের সময় মাঝ-আকাশ থেকে নিখোঁজ হয়েছে নেপালের তারা এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান। বিমানটি খুঁজে বার করা জন্য একটি সেনা হেলিকপ্টার পাঠানো হয়েছে। বিমানটি ভেঙে পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে নেপালের পোখরা বিমানবন্দর থেকে জোমসোমের উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি। তবে ভ্রমণের সময় মাঝ-আকাশেই নিখোঁজ হয় বিমানটি।

বিমানটিতে ১৯ জন যাত্রী ও ৩ ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন। ১৯ যাত্রীর মধ্যে ৪ জন ভারতীয় ও ২ জন জাপানি নাগরিক। অন্যরা নেপালি নাগরিক।

পোখরা বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছ, সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে হঠাৎই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

তারা এয়ারের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যম জানিয়ে, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ভ্রমণের সময় ৯এন-এইটি বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের রোববার সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

জোমসোমের জেলা প্রশাসক নেত্র প্রসাদ শর্মা বলেছেন, ‘বিমানটিকে মুস্তাং জেলার জমসমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। এরপরে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।’

উল্লেখ্য, প্রতি বছর নেপালে বহু বিমান দুর্ঘটনার ঘটনা ঘটে। সেখানে বিশ্বের সর্ববৃহৎ পর্বত এভারেস্ট অবস্থিত। ফলে দ্রুত আবহাওয়ার পরিবর্তন এবং বিভিন্ন পর্বতের কারণে নিয়মিত বিমান দুর্ঘটনার ঘটনা ঘটে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর