বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

দেশে স্বর্ণের দাম সব রেকর্ড ছাড়ালো, প্রতি ভরি ৮২ হাজার ৪৬৪ টাকা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২১ মে, ২০২২ ৭:১১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের বাজারে স্বর্ণের দামে রেকর্ড করেছে। ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি সোনার দাম ভরিতে বাড়া‌নো হ‌য়ে‌ছে ৪ হাজার ১৯৯ টাকা। ফ‌লে প্রতি ভ‌রির সোনার দাম বে‌ড়ে দাঁড়িয়েছে ৮২ হাজার ৪৬৪ টাকা। যা এতোদিন ছিল ৭৮ হাজার ২৬৫ টাকা।

আজ শনিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২১ ক্যারেটের সোনার দামও ৪ হাজার ২৪ টাকা বা‌ড়ি‌য়ে ৭৮ হাজার ৭৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বে‌ড়ে‌ছে তিন হাজার ৫০০ টাকা; এখন বিক্রি হবে ৬৭ হাজার ৫৩৫ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ২ হাজার ৮৫৭ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ২২০ টাকা।

এর মাধ্যমে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে দেশের বাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ উচ্চতায় পৌঁছালো। বাংলাদেশের ইতিহাসে এর আগে কখনই এতো দামে আর স্বর্ণ বিক্রি হয়নি।

আন্তর্জাতিক বাজারে দাম এবং ডলারের দাম বাড়ায় দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা।

আগামীকাল রোববার থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে নির্ধারিত মূল্য তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ জানিয়েছে বাজুস।

রুপার দাম অপরিবর্তিত থাকছে

২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর