বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

আরেক দফা কমলো স্বর্ণের দাম, দেখে নিন বর্তমান দাম


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১০ মে, ২০২২ ৭:০৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারেও আরেক দফা কমেছে স্বর্ণের দাম। ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

ফ‌লে দে‌শের বাজা‌রে ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ পড়বে ৭৬ হাজার ৫১৬ টাকা। যা এতোদিন বিক্রি হয়েছে ৭৭ হাজার ৬৮২ টাকা।

আর ২১ ক্যারেটের সোনার দাম কমে দাঁড়িয়েছে ৭৩ হাজার ১৭ টাকায়।

আগামীকাল বুধবার থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

আজ মঙ্গলবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস জানিয়েছে, বিশ্ববাজারে দাম কমার প্রেক্ষিতে বাংলাদেশের বাজারেও স্বর্ণের দাম কমেছে।

নতুন দর অনুযায়ী, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমানো হয়েছে ৯৩৩ টাকা; এখন বিক্রি হবে ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৮৭৫ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকা।

এর আগে গত ২৫ এপ্রিল ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল বাজুস। ওই দামেই আজকে পর্যন্ত ২২ ক্যারেটের স্বর্ণ ছিল ৭৭ হাজার ৬৮২ টাকা। ২১ ক্যারেটের দাম ছিল ৭৪ হাজার ১৮৩ টাকা, ১৮ ক্যারেটের ৬৩ হাজার ৫৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৭১ টাকায় বিক্রি হয়েছে।

রুপার দাম অপরিবর্তিত থাকছে

২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে নির্ধারিত মূল্য তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ জানিয়েছে বাজুস।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর