শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বায়তুল মোকাররমের ঈদ জামাতে বিপুল মুসল্লি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩ মে, ২০২২ ৯:৩২ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

করোনা মহামারিতে বিধিনিষেধের কারণে গত দুই বছর ঈদের বড় জামাত হয়নি দেশে। মানতে হয়েছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। তবে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। এ কারণে এবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের জামাতে বিপুল সংখ্যক মুসল্লি অংশ নিয়েছেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত হচ্ছে। এরইমধ্যে তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় এবং ৯টায় ঈদুল ফিতরের তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।

চতুর্থ জামাত সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

এর আগে ফজরের নামাজের পর রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ পড়তে জাতীয় মসজিদে আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বায়তুল মোকাররম ও এর আশপাশের এলাকা মুসল্লিদের পদচারণায় মুখর হয়ে ওঠে।

প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমামহাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

নামাজ আদায়ের জন্য ঢাকার বিভিন্ন এলাকার মুসল্লিরা ভোর সাড়ে ৫টা থেকে জায়নামাজ হাতে বায়তুল মোকাররমে ভিড় করেন। তাদের অনেকের হাতে ছাতাও দেখা যায়। ২ বছর পর এবার তারা কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ আদায় করেন।

মুসল্লিদের সারি মাওলানা ভাসানী হকি স্টেডিয়াম ছাড়িয়ে বঙ্গবন্ধু স্কয়ার পর্যন্ত চলে গেছে। প্রবেশ গেইটে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর দেখা গেছে।

ঈদের নামাজ আদায় শেষে দেশ-জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর