রবিবার, ২৬ মে, ২০২৪ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঢাকা ও চট্টগ্রামসহ ৭ বিভাগে ঝড়-বৃষ্টির আভাস


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৫ এপ্রিল, ২০২২ ২:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আজ ১৫ এপ্রিল, বৈশাখ মাসের দ্বিতীয় দিন। গ্রীষ্মের দ্বিতীয় দিনে ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আগামী তিনদিন ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

এর মাঝে সিলেট সদর উপজেলায় সর্বোচ্চ ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। চুয়াডাঙ্গায় ১০ মিলিমিটার বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

এছাড়া দেশের বিভিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তিনি আরও জানান, রাজশাহী, পাবনা ও চুয়াডাঙ্গা অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিনে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, শুক্রবার দুপুর ১টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। গত ছয় ঘণ্টায় এসব এলাকায় কোনো বৃষ্টিপাত হয়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর