বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৬ ফাল্গুন, ১৪৩০ | ১৮ শাবান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিতে ৩২৯ জনের নাম


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১২ ফেব্রুয়ারি, ২০২২ ৩:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবীর কাছ থেকে ৩২৯ জনের নামের প্রস্তাব পেয়েছে সার্চ কমিটি।

আজ শনিবার দুপুরে সার্চ কমিটির দ্বিতীয় বৈঠক শেষে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ১৩৬ জনের নাম প্রস্তাব এসেছে। এ ছাড়া পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ৪০ জন, ৩৪ জন ব্যক্তিগতভাবে এবং ৯৯ জন ই-মেইলে নাম পাঠিয়েছেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আগামীকাল রোববার নামগুলো বাছাই করা হবে। যাচাইয়ের পর নামগুলো প্রকাশ করা হবে কি না সে বিষয়ে পরে জানানো হবে।

এদিকে সার্চ কমিটির সঙ্গে বৈঠকে অংশ নেওয়া শেষে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, সার্চ কমিটির কাছে আটজনের নাম প্রস্তাব করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক নির্বাচন কমিশনার ব্রি. জেনারেল সাখাওয়াত হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে সাবেক বিচারপতি নাজমুন আরা সুলতানা, সুজনের বদিউল আলম মজুমদার, সাবেক সেনাপ্রধান ইকবাল করিম ভুইয়া, সাবেক সচিব শওকাত আলী, খালেদ শামস, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ও সাবেক আইন সচিব কাজী হাবিবুল আউয়ালের নাম প্রস্তাব করেছেন জাফরুল্লাহ।

আরও পড়ুন: 

নির্বাচন কমিশন গঠনে সুবিধাভোগী লোক চান না বিশিষ্টজনরা

রেকর্ড ৭৮ বার করোনা পজিটিভ হলেন মুজাফফর!

রাস্তায় প্রেমিককে চুমু খেয়েছি: তসলিমা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর