বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা খেলা

কলম্বিয়ার বিপক্ষে মার্টিনেজের গোলে আর্জেন্টিনার জয়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ ফেব্রুয়ারি, ২০২২ ৮:৪৬ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কাতার বিশ্বকাপের টিকিট আগে নিশ্চিত করে ফেললেও অপরাজেয় থাকার দৌড় ধরে রেখেছে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে এবার কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

ঘরের মাঠে ২৯ মিনিটে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস। চিলির বিপক্ষে গত ম্যাচেও জয়সূচক গোলটি এসেছিল তার পা থেকে।

দলের সেরা তারকা নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি আগে থেকেই নেই।

সেই সঙ্গে কার্ড জটিলতায় হারাতে হয়েছে আরও চার জনকে।

এমন পরিস্থিতিতেও নিজেদের মাঠে কলম্বিয়াকে হারিয়ে নিজেদের জয়যাত্রা অব্যাহত রাখলো আর্জেন্টিনা।

এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। ২০১৯ সালের জুলাই থেকে হার হারের মুখ দেখেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অর্থাৎ, আড়াই বছর অপরাজিত স্কালোনির দল।

বুধবার আর্জেন্টিনার নিজের মাঠ করদোবায় বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ম্যাচটি শুরু হয়।

ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে আর্জেন্টিনা ও কলম্বিয়া। যদিও সফরকারিরা তেমন সুবিধা করতে পারছিল না। কিন্তু নিজেদের মাঠ ও সমর্থকদের সুবিধা কাজে লাগিয়ে একটু একটু করে প্রতিপক্ষে রক্ষণে চাপ বাড়াতে থাকে স্বাগতিকরা। তারই সুবিধা নিয়ে আড়াই বছরের বেশি সময় ধরে অপরাজিত থাকা স্কালোনির শিষ্যরা ২৯তম মিনিটে এগিয়ে যায়।

বাঁ দিক থেকে মার্কোস আকুনার ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরাল শটে গোল করে দলকে লিড এনে দেন লাউতারো মার্টিনেজ। চিলির বিপক্ষে ম্যাচেও জালের দেখা পেয়েছিলেন ইন্টার মিলান ফরোয়ার্ড। ২০১৮ সালে স্কালোনি কোচ হয়ে আসার পর আর্জেন্টিনার জার্সিতে ৩৭ ম্যাচে ১৯ গোল হয়ে গেল ইন্টার তারকার।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। যদি না ডি মারিয়ার দুর্দান্ত ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে না ঠেকাতেন কলম্বিয়ান গোলরক্ষক। বিরতির ঠিক আগে সমতায় ফেরার সুযোগ পায় কলম্বিয়া। কিন্তু সে সুযোগে গোলরক্ষক মার্টিনেজকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন মিগুয়েল বোরহার।

দ্বিতীয়ার্ধেও বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ধরে খেলতে থাকে আর্জেন্টিনা। ৬৪তম মিনিটে আবারও দূর থেকে গোলের চেষ্টা করেন ডি মারিয়া। তার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক কামিলো ভারগাস।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ১৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১০ দলের টেবিলের সাতে রইল কলম্বিয়া। এ অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি খেলবে কাতার বিশ্বকাপে। পঞ্চম দলকে খেলতে হবে প্লে-অফ।

আরও পড়ুন: ব্রাজিলের গোলবন্যায় ভাসলো প্যারাগুয়ে

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর