সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ক্যাম্পাস রাজনীতি

টিএসসিতে কাওয়ালি গানের অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা, ভাঙচুর


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১২ জানুয়ারি, ২০২২ ৯:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) কাওয়ালি গানের অনুষ্ঠানে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

আজ বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে টিএসসির পায়রা চত্বরে এ হামলার ঘটনা ঘটে৷

হামলায় কাওয়ালী অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

আয়োজকদের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে নেতা-কর্মীরা এই হামলা চালায়।

হামলায় অনুষ্ঠানে আসা শ্রোতা-দর্শক, আয়োজক ও সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন আয়োজকরা।

আয়োজকরা জানান, গত সপ্তাহে তারা টিএসসির পরিচালক আকবর হোসেনের অনুমতি নেয়। এরপর তাদের কার্যক্রম শুরু করে। আজ দিনের মধ্যে স্টেজের কার্যক্রম সম্পন্ন করলেও বিকেলে সাউন্ড সিস্টেমের কাজ শুরু করার কথা ছিল। কিন্তু সাউন্ড সিস্টেমের দায়িত্বে থাকা তৈয়েব জানান, সাদ্দাম হোসেন তাকে নিষেধ করেন। পরে তারা অন্য জায়গা থেকে সাউন্ড সিস্টেম ভাড়া করে আনে। এর আগেই সাদ্দাম হোসেনের অনুসারী বিভিন্ন হলের নেতা-কর্মীরা এসে অনুষ্ঠানে হামলা করে। এতে তাদের বেশ কয়েকজন আহত হন।

আরও পড়ুন: ছাত্রলীগ নামের মেশিনে ঢুকে মেধাবী শিক্ষার্থীরা খুনি হয়ে যাচ্ছে: নুর

আয়োজকদের অন্যতম হুজাইফা বলেন, আজকে আমরা কাজ শুরু করার আগে টিএসসির পরিচালক আকবর তাদেরকে জানান, সাদ্দাম ফোন দিয়ে এই প্রোগ্রাম করতে নিষেধ করেছে। তিনি আমাদের সাদ্দামের সঙ্গে কথা বলতে বলেন। পরে সাদ্দাম বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরকে দিয়েও অনুষ্ঠানটি না করতে চাপ প্রয়োগ করে। যদিও আমরা প্রোগ্রামটি করার চেষ্টা করি। সাদ্দাম হোসেন কোনভাবে প্রোগ্রামটি বাতিল করতে না পেরে তার ছেলেদের দিয়ে হামলা করায়।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এই স্থানে হামলায় ছাত্রলীগের সম্পৃক্ততার কোনো প্রশ্নই আসে না। আয়োজকরা নিজেদের মধ্যে মারামারি করে ভাঙচুর করেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, কারা হামলা চালিয়েছে জানিনা। হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’ ও সাধারণ ছাত্রদের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথমবারের মতো এমন অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর