সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ যা জানা যাচ্ছে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৫ ডিসেম্বর, ২০২১ ২:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শঙ্কামুক্ত ও সুস্থ আছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. শরফুদ্দীন আহমেদ।

আজ বুধবার বেলা ১১টার দিকে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক শেষে বেরিয়ে এসে তিনি এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ওবায়দুল কাদের সেরে উঠছেন জানিয়ে অধ্যাপক শরফুদ্দীন আহমেদ বলেন, ‘ওবায়দুল কাদেরের উচ্চ রক্তচাপ এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। ডায়াবেটিসও নিয়ন্ত্রণে এসেছে। ওনার ডায়াবেটিস গতকাল ১২ ছিল, এখন ৫ এ নেমে এসেছে। ব্লাড প্রেসার অক্সিজেন স্যাচুরেশন সব কিছু স্বাভাবিক। গতকাল থেকে আজ তার স্বাস্থ্যের অবস্থা অনেক ভালো। তাকে আরও ২-৩ দিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকতে হতে পারে।’

আরও পড়ুন: এবার ব্যাংকের মালিক হচ্ছেন সাকিব আল হাসান

কোনো ধরনের জটিলতা রয়েছে কিনা জানতে চাইলে বঙ্গবন্ধুু মেডিকেলের ভিসি বলেন, ‘ওবায়দুল কাদের শ্বাসকষ্টে ভুগছেন বলে গতকাল থেকে অনেকে প্রচার করেছেন। আসলে তা নয়। ওনার ডায়াবেটিস, একটু বুকে ব্যথা ছিল।’

এই মূহুর্তে ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য বিদেশে যওয়ার কোন প্রয়োজন নেই বলেও জানান ডা. শরফুদ্দীন।

আরও পড়ুন: স্বর্ণের দাম প্রতি ভরিতে কমলে ১ হাজার ১৬৬ টাকা

এর আগে ওবায়দুল কাদেরের চিকিৎসা নিয়ে করণীয় ঠিক করতে সকাল ১০টার দিকে বৈঠকে বসে মেডিকেল বোর্ড।

এদিকে অসুস্থ ওবায়দুল কাদেরকে দেখতে আজে সকালে হাসপাতালে এসেছেন তার ছোট ভাই নোয়াখালী বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

গত সোমবার সকালে বুকে ব্যথা নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন ওবায়দুল কাদের। তিনি হৃদরোগ বিভাগের অধ্যাপক ফজলুর রহমানের অধীনে ৩১২ নম্বর কেবিনে ভর্তি আছেন।

আরও পড়ুন: মাধ্যমিক স্কুলে অনলাইনে ভর্তির লটারির ফলাফল জানবেন যেভাবে

এর আগে গত ২০১৯ সালের ৩ মার্চ ভোরে ঢাকায় নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়।

ভারতের স্বনামধন্য হৃদ্‌রোগ সার্জন দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। চিকিৎসা শেষে ১৫ মে দেশে ফেরেন তিনি।

আরও পড়ুন: কিষোয়ানের বিস্কুটের ভেতরে দেড় ইঞ্চি লম্বা হিজাব পিন!

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর