রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

১২ কেজি এলপি গ্যাস সিলিন্ডারের দাম কমলো ৮৫ টাকা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২ ডিসেম্বর, ২০২১ ৫:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

এলপি গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৮৫ টাকা কমিয়েছে সরকার। ১২ কেজি এলপি গ্যাস সিলিন্ডারের দাম ১ হাজার ৩১৩ টাকা থেকে কমিয়ে ১ হাজার ২২৮ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

আগামীকাল শুক্রবার (৩ ডিসেম্বর) থেকে নতুন এই দাম কার্যকর হবে।

অন্যদিক যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৬১ দশমিক ১৮ টাকা থেকে কমিয়ে ৫৭.২৪ টাকা নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ লিটার প্রতি ৩ টাকা ৯৪ পয়সা কমানো হয়েছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) নতুন এই দর ঘোষণা দিয়েছে।

ভার্চুয়াল এই দর ঘোষণা অনুষ্ঠানে অংশ নেন বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল, কমিশনের সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, মোহাম্মদ বজলুর রহমান ও মোঃ কামরুজ্জামান।

বিইআরসি চেয়ারম্যান বলেন, প্রতি কেজির মূল্য মুসক ব্যতিত ৯৫.৯১ টাকা এবং মুসকসহ সর্বোচ্চ ১০২.৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন এই দর ৩ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

এর আগে সর্বশেষ গত ৪ নভেম্বর এলপি গ্যাসের দাম বাড়ানো হয়েছিল। তখন প্রতি কেজি এলপি গ্যাসের দাম ১০৪ দশমিক ৯২ টাকা থেকে বাড়িয়ে ১০৯ দশমিক ৪২ টাকা করা হয়। সে হিসেবে ১২ কেজি সিলিন্ডারের দাম বেড়ে ১ হাজার ৩১৩ টাকায় পৌঁছায়।

একই সময়ে যানবাহনে ব্যবহৃত অটোগ্যাসের দাম ৫৮ দশমিক ৬৮ থেকে বাড়িয়ে ৬১ দশমিক ১৮ টাকা নির্ধারণ করা হয়েছিল। লিটারে বাড়ানো হয়েছিল প্রায় ২ টাকা ৫০ পয়সা।

আরও পড়ুন:

কক্সবাজারে ‘উড়ন্ত রেস্টুরেন্ট’, বসলেই বিল ৪ হাজার টাকা!

শাহরুখ খানের সঙ্গে ছবি: মিথিলার বক্তব্যে তোলপাড়

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর