বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লায় কাউন্সিলর হত্যা: মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৩০ নভেম্বর, ২০২১ ৯:৩০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মো. সোহেল ও আওয়ামী লীগ কর্মী হরিপদ সাহা হত্যা মামলার এজাহারভুক্ত দুই আসামি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নগরীর সংরাইশ গোমতী বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-মামলার ৩ নম্বর আসামি সুজানগর এলাকার রফিক মিয়ার ছেলে সাব্বির হোসেন (২৮) ও ৫ নম্বর আসামি সংরাইশ এলাকার কাকন মিয়ার ছেলে সাজন (৩২)।

কুমিল্লা কোতোয়ালি থানার ওসি আনোয়ারুল আজিম জানান, সোমবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে সংরাইশ ও নবগ্রাম এলাকায় অভিযান চালায় ডিবি ও থানা পুলিশের দুটি টিম। এ সময় সংরাইশ গোমতী নদীর বেড়িবাঁধের কাছে পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুর্বৃত্তরা। পাল্টা গুলিতে পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় সাজন ও সাব্বিরকে উদ্ধার করা হয়। তাদের কুমিল্লা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি পিস্তল, একটি পাইপ গান, পিস্তলের অব্যবহৃত গুলি, গুলির খোসা উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ।

কুমিল্লা ডিবির এসআই পরিমল দাস বলেন, সন্ত্রাসীদের গুলিতে পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, কুমিল্লার ১৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর সোহেলসহ জোড়া খুনের ঘটনায় আসামিদের জিজ্ঞাসাবাদ ও সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে সম্ভাব্য ৬ আসামিকে শনাক্ত করে পুলিশ।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর বিকেলে কুমিল্লা শহরের পাথুরিয়াপাড়ায় ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মো. সোহেলের সিমেন্টের দোকান থ্রি স্টার এন্টারপ্রাইজে হামলা চালায় একদল মুখোশধারী সন্ত্রাসী। তারা প্যানেল মেয়র ও কাউন্সিলর সোহেলকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

কাউন্সিলরের পেটে, বুকে এবং মাথায় ৯টি গুলি লাগে। এ সময় হরিপদ সাহার পেটে এবং বুকে দুটি গুলি লাগে।

জোড়া খুনের ঘটনায় গত ২৩ নভেম্বর রাতে কাউন্সিলর সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

মামলায় এ পর্যন্ত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তারা হলেন-মো. মাসুম, মো. সুমন, আশিকুর রহমান রকি, আলম মিয়া ও জিসান মিয়া।

এজাহারের বাইরের মোহাম্মদ রাব্বি ইসলাম অন্তু নামের একজনকেও গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন:

সন্ত্রাসীদের গুলিতে কুমিল্লা সিটির প্যানেল মেয়রসহ নিহত ২

রামপুরায় বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, বাসে বিক্ষুব্ধ জনতার আগুন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর