বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮ | ২২ জমাদিউস সানি, ১৪৪৩

মূলপাতা জাতীয়

শুক্রবার মধ্যরাত থেকে সোমবার পর্যন্ত ৬৩ জেলায় চলবে না মোটরসাইকেল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০২১ ৭:০২ : অপরাহ্ণ

আগামী ২৮ নভেম্বর (রোববার) তৃতীয় ধাপে এক হাজার চারটি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট অনুষ্ঠিত হবে।

ভোটের পরিবেশ ভালো রাখার জন্য ৬৩ জেলার ১২৩ উপজেলার সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ফলে শুক্রবার (২৬ নভেম্বর) দিবাগত মধ্যরাত (রাত ১২টা) থেকে ২৯ নভেম্বর (সোমবার) দিবাগত মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এই সংক্রান্ত নির্দেশনা সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক এই নির্দেশনা বাস্তবায়নে সহায়তা করবে।

এছাড়া শনিবার দিবাগত মধ্যরাত (রাত ১২টা) থেকে রোববার দিবাগত মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত সকল যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারি, আইন-শৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

ইসির দেওয়া তথ্য অনুযায়ী, তৃতীয় ধাপে এক হাজার চারটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৫৬৯ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১০০, সংরক্ষিত নারী সদস্য পদে ১৩২ এবং সাধারণ সদস্য পদে ৩৩৭ জন প্রার্থী রয়েছেন।

এই ধাপের নির্বাচনে ২০টি রাজনৈতিক দল চেয়ারম্যান পদে প্রার্থী দিয়েছে। স্বতন্ত্রসহ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন মোট পাঁচ হাজার ২২২ জন প্রার্থী। মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন চার হাজার ৪০৯ জন।

সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১১ হাজার ৬০৯ জন। শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বীতায় রয়েছেন ১১ হাজার ১০৫ জন।

এছাড়া সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৩৭ হাজার ৬৯ জন। শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৩৪ হাজার ৬৩২ জন।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর