বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮ | ২২ জমাদিউস সানি, ১৪৪৩

মূলপাতা দেশজুড়ে

গাজীপুর সিটির মেয়র পদ থেকে জাহাঙ্গীর সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত মেয়র কিরণ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৫ নভেম্বর, ২০২১ ৬:৩৫ : অপরাহ্ণ

অর্থ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, জায়গা দখল, মার্কেট দখল, ক্ষমতার অপব্যবহারসহ অনেকগুলো অভিযোগ এসেছে। এসব অভিযোগ আমলে নিয়ে আইন অনুযায়ী জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জাহাঙ্গীরের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্ত করতে মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তদন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য জাহাঙ্গীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, ‘যদি তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো প্রমাণিত হয়, তাহলে তাকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে।’

ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ
জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত হওয়ায় গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে আসাদুর রহমান কিরণকে।

আসাদুর রহমান কিরণ

বৃহস্পতিবার সন্ধ্যায়স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে গাজীপুর সিটি করপোরেশনে কাউন্সিলরদের সমন্বয়ে মেয়রদের প্যানেল গঠন করা হয়।

এতে জ্যেষ্ঠ সদস্য হিসেবে প্যানেলের প্রথম হয়েছেন ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরন, ৫২ নম্বর ওয়ার্ডের মো. আব্দুল আলীম মোল্লা এবং সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের মোসা. আয়েশা আক্তার।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্যানেলের মেয়রের মধ্য থেকে জ্যেষ্ঠ সদস্য হিসেবে আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ১৯ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ দল থেকে আজীবনের জন্য জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করা হয়। তার জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডলকে।

আরও পড়ুন:

মাধ্যমিক স্কুলে অনলাইনে ভর্তির আবেদন করার নিয়ম

একসঙ্গে ৯ জনকে বিয়ে করলেন এই যুবক


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর