শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ১২ অগ্রহায়ণ, ১৪২৮ | ২১ রবিউস সানি, ১৪৪৩

মূলপাতা রাজধানী

আন্দোলন থেকে তুলে নিয়ে যাওয়া ছাত্র ৫ ঘণ্টা পর ছাড়া পেলেন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২১ ৮:১২ : অপরাহ্ণ

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার (হাফ পাস) দাবিতে চলা আন্দোলন থেকে তুলে নিয়ে যাওয়া ছাত্র প্রায় পাঁচ ঘণ্টা পর ছাড়া পেয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে পুলিশের নিউমার্কেট জোনের অতিরিক্ত উপকমিশনার শাহেন শাহ মাহমুদ গণমাধ্যমকে ওই ছাত্রের মুক্তির খবর নিশ্চিত করেছেন।

সূত্রে জানা যায়, তুলে নিয়ে যাওয়া ছাত্রটি আইডিয়াল কলেজের দ্বিতীয় বর্ষে পড়েন। মঙ্গলবার তার পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে বেরিয়ে যাওয়ার পর তাকে ঢাকা কলেজে তুলে নিয়ে যাওয়া হয়।

জানা যায়, হাফ পাসের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা আজকের কর্মসূচি শেষ করে ফেরার সময় দুপুর ২টার দিকে অতর্কিত দুই দল ছাত্রের মধ্যে বিরোধ দেখা দেয়। এর জেরে আইডিয়াল কলেজের ওই ছাত্রকে পুলিশের উপস্থিতিতে তুলে নিয়ে যান ঢাকা কলেজের কিছু ছাত্র।

প্রত্যক্ষদর্শী ও হামলার শিকার শিক্ষার্থীরা গণমাধ্যমকে বলেছেন, আজ দুপুর ২টার দিকে তারা আন্দোলন কর্মসূচি শেষ করে সায়েন্স ল্যাব থেকে নিউমার্কেটের মোড় ঘুরে আবার সায়েন্স ল্যাব পর্যন্ত একটি মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলেন।

হাফ পাসের সমাবেশ শেষে ১ ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে যাওয়ার সময় হঠাৎ লাঠিসোঁটা নিয়ে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্রদের ধাওয়া দেন।

এরপর তারা মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগ তুলে ছাত্রদের ওপর হামলা চালান।

শিক্ষার্থীরা বলছেন, প্রথম দফা হামলার পর সায়েন্স ল্যাব মোড়ে গিয়ে শিক্ষার্থীরা জড়ো হলে তাদের ওপর আরেক দফা হামলা করে ছাত্রলীগ। এ সময় রাস্তায় স্কুল-কলেজের পোশাক পরা সব শিক্ষার্থীকেই মারধর করা হয়। হামলার পর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিতে দিতে তারা ঢাকা কলেজের ভেতরে চলে যান।

এর আগে রাজধানীর নীলক্ষেত মোড়ে সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীরা সারাদেশে গণপরিবহনে চলাচলে হাফ ভাড়ার (হাফপাস) প্রজ্ঞাপন জারি করতে সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন।

আরও পড়ুন:

দেশে তৈরি বঙ্গভ্যাক্স টিকা মানবদেহে পরীক্ষার অনুমতি


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর