বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ | ১২ মাঘ, ১৪২৮ | ২২ জমাদিউস সানি, ১৪৪৩

মূলপাতা জাতীয়

১৫ দিন সেবা না পেলে দিতে হবে না ইন্টারনেট বিল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২১ ৫:৪৫ : অপরাহ্ণ

ব্রডব্যান্ড ইন্টারনেটে গ্রাহকের বিড়ম্বনা এড়াতে আগের দেওয়া নির্দেশনা পরিবর্তন করে নতুন নির্দেশনা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সংস্থাটি জানিয়েছে, তিন দিন নয়, নতুন নিয়মে কোনও গ্রাহক টানা ১৫ দিন ইন্টারনেট সেবা না পেলে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে (আইএসপি) বিল দেবেন না।

নতুন নির্দেশনায় আরও বলা হয়েছে, টানা পাঁচ দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ৫০ ভাগ নিতে পারবে সেবাদাতা প্রতিষ্ঠান। টানা ১০ দিন ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ২৫ ভাগ নেওয়া যাবে।

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র সভাপতি আমিনুল হাকিম গণমাধ্যমকে জানান, আমরা বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিটিআরসি’র চিঠি পেয়েছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিটিআরসি এই সিদ্ধান্ত দিয়েছে।

তিনি জানান, এতে করে ব্রডব্যান্ড ইন্টারনেটে ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন আরও সহজ হবে। যেদিন চিঠি ইস্যু হয়েছে সেদিন থেকেই এই নিয়ম কার্যকর হবে।

এর আগে বিটিআরসি গত ৫ অক্টোবর গণমাধ্যমগুলোতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানায়, এক দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ৫০ ভাগ নিতে পারবে সেবাদাতা প্রতিষ্ঠান।

দুই দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ২৫ ভাগ নেওয়া যাবে।

টানা তিন দিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে ওই মাসের কোনো মাসিক বিল গ্রাহকের কাছ থেকে নেওয়া যাবে না।

আরও পড়ুন: করোনায় প্রাণ গেলো আরও ৫ জনের

আরও পড়ুন: এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালে যে নির্দেশনা মানতে হবে

আরও পড়ুন: এবার সৌদি আরবে স্থায়ী নাগরিকত্ব পাচ্ছেন বিদেশিরা


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর