রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

১ নভেম্বর থেকে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২১ ২:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার কার্যক্রম ১ নভেম্বর থেকে শুরু করা হবে। প্রথমে দেওয়া হবে ঢাকার ১২টি কেন্দ্রে। তারপর পর্যায়ক্রমে সারা দেশে স্কুল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে। প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থী টিকা পাবেন।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বুধবার ৫০ লাখ টিকা এসেছে। হাতে দুই কোটি টিকা আছে। শিক্ষার্থীদের টিকা দেওয়ার কার্যক্রম ১ তারিখ থেকে শুরু করা যাবে। প্রথমে ঢাকায় ১২টি কেন্দ্রে টিকা দিয়ে এ কার্যক্রম শুরু করা হবে। একটু সময় নিয়ে সারা দেশেই শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। বর্তমান সক্ষমতা অনুযায়ী প্রতিদিন ৪০ হাজার টিকা দেওয়া যাবে। নভেম্বরে আরও ৩৫ লাখ ফাইজারের টিকা দেশে আসবে।

এর আগে পরীক্ষামূলক টিকা নেওয়া ১২ থেকে ১৭ বছর বয়সী ১২০ স্কুলশিক্ষার্থী সুস্থ আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ওই শিক্ষার্থীদের কারও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

জাহিদ মালেক বলেন, আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি। তারা সবাই ভালো আছে।

দেশে কোভিড-১৯ টিকা প্রয়োগ শুরুর আট মাস পর স্কুল শিক্ষার্থীদের পরীক্ষামূলক টিকা দেওয়া হয়। এসব শিক্ষার্থীকে পর্যবেক্ষণে রাখার পর সারাদশে টিকাদান কার্যক্রম শুরু করার কথা বলেন স্বাস্থ্য বিভাগ।

গতকাল বুধবার স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রম এক সপ্তাহের মধ্যেই শুরু হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, খুব শিগগিরই স্কুলে টিকার কার্যক্রম শুরু হবে। এখন রেজিস্ট্রেশনের কাজ চলমান আছে। এ কাজের আরেকটু অগ্রগতি হলে এক সপ্তাহের মধ্যে আমরা টিকা দেওয়া শুরু করতে পারবো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর